ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

দেশের ফুটবল নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো বাফুফে

২০২২ অক্টোবর ০১ ১৯:২৮:০৯
দেশের ফুটবল নিয়ে নতুন সিদ্ধান্ত জানালো বাফুফে

নতুন ফুটবল মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলবদলের সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রফেশনাল লিগ কমিটির অধীনস্থ ওয়ার্কিং কমিটি। শনিবার অনুষ্ঠিত কমিটির সভায় আগামী ৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর খেলোয়াড় নিবন্ধনের সময় নির্ধারণ করা হয়েছে।

একই সঙ্গে হয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ওয়ার্কিং কমিটির সভা। বিসিএল এর দলবদলের তারিখ ঘোষণা করা হয়েছে ৮ থেকে ৩১ অক্টোবর। সভায় প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনও উপস্থিত ছিলেন।

দলবদলের পর স্বাধীনতা কাপ দিয়ে ফুটবল মাঠে গড়াবে ৩ নভেম্বর। পাঁচদিন চলবে বাছাই পর্ব। স্বাধীনতা কাপের চূড়ান্ত পর্ব হবে ১৩ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত।

স্বাধীনতা কাপের বাছাইপর্বে খেলবে ২০২২-২৩ মৌসুমের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের এবং সার্ভিসেস দলগুলো। এখান থেকে ৫টি দল উঠবে চূড়ান্ত পর্বে, যারা যোগ দেবে সরাসরি খেলা বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলগুলোর সঙ্গে।

ঘরোয়া ফুটবলের ইতিহাসে এই প্রথম প্রিমিয়ার লিগের মধ্যেই চলবে ফেডারেশন কাপ। প্রতিটি দল সপ্তাহে একটি করে ম্যাচ খেলবে। সবকিছু ঠিক থাকলে প্রিমিয়ার লিগ শুরু হবে ৯ ডিসেম্বর। তার কয়েকদিন পরই শুরু হবে ফেডারেশন কাপ। ২৫ ফেব্রুয়ারি শেষ হবে লিগের প্রথম পর্ব।

আগেই ঘোষণা করা হয়েছে, এবার বিদেশি খেলোয়াড়দের কোটা ৪ জনের জায়গায় বাড়িয়ে ৫ জন করা হয়েছে। একটি ক্লাব ৫ জন বিদেশি রেজিষ্ট্রেশন করতে পারলেও এক ম্যাচে মাঠে নামতে পারবেন সর্বোচ্চ ৪ জন বিদেশি খেলোয়াড়।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে