ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

ব্রেকিং নিউজ: কাতারে বিশ্বকাপ ফুটবল খেলতে যাচ্ছে পথশিশু দল

২০২২ অক্টোবর ০৩ ২২:০৯:৩৯
ব্রেকিং নিউজ: কাতারে বিশ্বকাপ ফুটবল খেলতে যাচ্ছে পথশিশু দল

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে ফিফা বিশ্বকাপ ফুটবল শুরু হবে নভেম্বরের ২০ তারিখে। তার এক মাস আগে ঐ দেশেই হবে পথশিশুদের নিয়ে বিশ্বকাপ ফুটবল। সুবিধাবঞ্চিত শিশুদের ঐ বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ দল কাতার যাবে ৬ অক্টোবর। বিশ্বকাপ হবে ৭ থেকে ১৬ অক্টোবর।

ঘর-বাড়ি নেই এই পথশিশুদের। এখন তাদের আশ্রয়স্থল লিডো পিস হোম। এই প্রতিষ্ঠানের সহযোগিতায় তারা যাচ্ছে ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে। লক্ষ্য বিশ্বকাপ ফুটবলের ভেন্যুতে পথশিশু বিশ্বকাপ খেলা।

কোচসহ বাংলাদেশ দলের সদস্য সংখ্যা ১১জন। সেখানে ২৫ দেশের অংশগ্রহণে সেভেন-এ সাইড ফুটবল টুর্নামেন্টে খেলবে বাংলাদেশের এই পথশিশুরা।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লিডোর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ফরহাদ হোসেন।

টুর্নামেন্টে ভালো করার প্রত্যয়ের কথা জানান অধিনায়ক জেসমিন আক্তার বলেছেন, ‘২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত পথশিশু বিশ্বকাপ ক্রিকেটে আমরা সেমিফাইনালে খেলেছিলাম। এবার পথশিশু ফুটবল বিশ্বকাপেও সেই লক্ষ্য নিয়ে যাচ্ছি।’

কোচ নাজমা আক্তার বলেন, ‘প্রায় ১০ মাস রাজধানীর বসিলা মাঠে এই মেয়েরা অনুশীলন করেছে। নির্দেশনা অনুযায়ী খেলতে পারলে তারা ভালো করবে।’

বাংলাদেশ দল: সাথী আক্তার, ফিরোজা আবিদা, আফরিন খাতুন, হামিদা আক্তার, ইতি আক্তার, মিম আক্তার তামান্না, তাহমিনা আক্তার, জান্নাতুল ফেরদৌস ওশিন, তানিয়া আক্তার ও জেসমিন আক্তার। কোচ: নাজমা আক্তার।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে