ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

বৃষ্টিতে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ ভেস্তে গেলে ফাইনালে উঠবে যে দল

২০২২ নভেম্বর ১০ ১১:৩০:১৯
বৃষ্টিতে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ ভেস্তে গেলে ফাইনালে উঠবে যে দল

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপকে বেশ ভুগিয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে কপালও পুড়েছে অনেকের। অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ প্রায় শেষের পথে। আর মাত্র দুটি ম্যাচ বাকি। যার একটি আজ, অ্যাডিলেড ওভালে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনাল।

এই ম্যাচে যদি বৃষ্টি হয়, তবে কী হবে? যতদূর জানা গেছে, ম্যাচের আগের দিন সারারাতই বৃষ্টি হয়েছে অ্যাডিলেডে। ম্যাচের দিন সকালেও আকাশের মুখ ভার। গাঢ় মেঘে ঢেকে রয়েছে শহর। বৃষ্টির পূর্বাভাস রয়েছে ম্যাচের দিনেও। তবে তা ম্যাচের সময়ে নয়।

বৃহস্পতিবার সকালের দিকে অ্যাডিলেডে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ। ম্যাচ শুরু হবে স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ২টা)। সেই সময়ে বৃষ্টির সম্ভাবনা কম।

তবে মেঘলা আবহাওয়া ও আগের রাতের একটানা বৃষ্টির জন্য আবহাওয়ার উল্লেখযোগ্য বদল চোখে পড়তে পারে। বিশেষ করে উষ্ণতা কমতে পারে অনেকটা। পিচের আচরণ বদলে যেতে পারে।

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে কী হবে?

বৃহস্পতিবার বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলেও কোনো চিন্তা নেই। কেননা, সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রয়েছে। যদি অন্ততপক্ষে ৫ ওভার প্রতি ইনিংসের খেলা আয়োজন করা না যায়, তবে ম্যাচ গড়াবে রিজার্ভ ডেতে।

রিজার্ভ ডে’তেও ম্যাচ পরিত্যক্ত হলে কী হবে?

রিজার্ভ ডে’তেও যদি ম্যাচ আয়োজন করা না যায়, তবে সুপার টুয়েলভের লিগ টেবিলে যে দলের অবস্থান ভালো, তারা ফাইনালের টিকিট হাতে পাবে। সেক্ষেত্রে গ্রুপ টুয়ের এক নম্বর দল টিম ইন্ডিয়া ফাইনালে চলে যাবে। ছিটকে যেতে হবে গ্রুপ ওয়ানের দু’নম্বর দল ইংল্যান্ডকে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে