ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

কোচের এক কথায় আর্জেন্টিনার বিপক্ষে তেতে যায় সৌদিয়ানরা

২০২২ নভেম্বর ২৩ ২০:৩৬:৩০
কোচের এক কথায় আর্জেন্টিনার বিপক্ষে তেতে যায় সৌদিয়ানরা

কাতার বিশ্বকাপের মঞ্চে ফুটবল ইতিহাসের ‘ওয়ান অব দ্য বিগেস্ট আপসেট’ ঘটিয়েছে সৌদি আরব। আর্জেন্টিনাকে মাটিতে নামিয়ে ৩৬ ম্যাচ পর হারের স্বাদ দিয়েছে সৌদি আরবের ফুটবলাররা। কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনাকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে সালেম আল শেহরি, আল দাউসারিরা।

এই ম্যাচে যদিও শুরুতে ব্যাকফুটেই ছিল সৌদিয়ানরা। খেলার প্রথমার্ধে আর্জেন্টিনার ফুটবলাররা বেশ চাপে রেখেছিল আরব দেশটিকে। চারবার সৌদির জালে বল জড়িয়েছিল তারা। এর মধ্যে অফসাইডের কারণে তিনটি গোল বাতিল হলেও প্রথমার্ধ শেষে ১-০ গোল ব্যবধানে এগিয়ে ছিল আর্জেন্টিনা।

প্রথমার্ধে বাজে খেলা সৌদি আরব দ্বিতীয়ার্ধে খোলনলচে বদলে যায়। প্রথমার্ধে চারবার ভুল করলেও দ্বিতীয়ার্ধে কোনো ভুলই করেনি সৌদির ফুটবলাররা। আর্জেন্টিনার জালে ২ গোল দেওয়ার পাশাপাশি কোনো গোল হজমই করেনি দলটি।

তবে এর পেছনে বড় কৃতিত্ব সৌদি কোচ হার্ভ রেনার্ডেরও। এই কোচ প্রথমার্ধে ডিফেন্সিভ মুডে দলকে খেলালেও দ্বিতীয়ার্ধ আক্রমণই বেছে নেন। এ ছাড়াও প্রথমার্ধে বাজে খেলার জন্য বিরতির সময় ড্রেসিং রুমে নিজ দলের ফুটবলারদের ওপর বেশ ক্ষোভ ঝাড়েন এই ফরাসি কোচ।

রেনার্ডের কথায় তেতে যায় সৌদি ফুটবলাররা। ড্রেসিং রুমে সৌদি ফুটবলারদের কী বলেছিলেন কোচ রেনার্ড, তার একটি ভিডিও প্রকাশ পেয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে যা ইতোমধ্যে ভাইরালও হয়ে গেছে। যেখানে দেখা যায় কোচ রেনার্ড সৌদির ফুটবলারদের বলছেন,

‘মাঠে উপস্থিত ফ্যানদেরকে সম্মান দাও। ৬০ হাজার দর্শক তোমাদের খেলা দেখছে। প্রথমার্ধ তোমরা প্রীতি ম্যাচের মতো খেলেছো।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে