ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কাতার বিশ্বকাপে ঘটলো অবিশ্বাস্য ঘটনা, একই গোল পোস্টের নীচে দুই দলের গোলরক্ষক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৪ ০৯:৪১:২২
কাতার বিশ্বকাপে ঘটলো অবিশ্বাস্য ঘটনা, একই গোল পোস্টের নীচে দুই দলের গোলরক্ষক

শুধু তাই নয়, ফ্রি-কিকের পরও তিনি নিজের পোস্টে ফিরে যাননি। জার্মানির আক্রমণভাগে থেকে যান এবং একটি শটে হেড নিতে ঝাঁপিয়েও পড়েন জাপান পোস্টের মধ্যে। এ সময়ই দুর্লভ দৃশ্যটি ক্যামেরার লেন্সে ধরা পড়ে। এই পোস্টের নিচে দুই গোলরক্ষক। হঠাৎ করে দেখলে বোঝার উপায় নেই যে, কে গোলরক্ষক আর কে গোল দিতে আসা খেলোয়াড়।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা তখন শেষ। চতুর্থ রেফারির দেওয়া ৯ মিনিটের সংযুক্ত সময়ের খেলা চলছে। ২-১ ব্যবধানে এগিয়ে জাপান। খেলা শেষ হতে বাকি মিনিট দুয়েক। নিজের গোল ছেড়ে জাপানের অর্ধে উঠে গেলেন জার্মান অধিনায়ক। যদি কোনওভাবে সমতা ফেরানো যায়! এগিয়ে থাকা জাপানের সব ফুটবলারই তখন নিজেদের অর্ধে। গোলের সামনে পায়ের জঙ্গল তৈরি করেছেন তারা। লক্ষ্য একটাই, যে কোনও মূল্যে দূর্গ রক্ষা করা।

দু’দলই তখন মরিয়া। জাপান চাইছে ব্যবধান বজায় রাখতে। আর জার্মানি চাইছে সমতা ফেরাতে। সময় যত এগোচ্ছে, তত চাপ বাড়ছে জার্মানদের উপর। কারণ, সমতা ফেরাতে পারলেই একমাত্র লাভ। হারের মুখে দাঁড়িয়ে থাকা ন্যুয়ার তখন আর ব্যবধান বেড়ে যাওয়ার ভয় ভুলেছেন।

দলের মান রক্ষা করতে জার্মান অধিনায়ক পৌঁছে গেলেন একদম জাপানের পোস্টের সামনে। গোল বাঁচাতে নয়। গোল করতে। বদলে ফেললেন নিজের ভূমিকা। একদম শেষ মিনিটে কর্ণার পেল জার্মানি। বল উড়ে এল জাপানের বক্সে। হেড করার জন্য মরিয়া লাফ দিলেন ন্যুয়ার। বলে মাথা ছোঁয়াতে পারলেন না। উঁচু বলের নাগাল পেলেন না জাপানের গোলরক্ষক গোন্ডাও।

শেষ মুহূর্তে বলের দিকে নজর রাখা গোন্ডা তখন দ্বিতীয় পোস্ট ছেড়েও খানিকটা বেরিয়ে এসেছেন। অরক্ষিত জাপানের গোল। সেখানে একা ন্যুয়ার। তার অর্ধেক শরীর গোল লাইন পেরিয়ে গেছে। শেষ সুযোগ হাতছাড়া হওয়ার হতাশা মুখে তখন স্পষ্ট। ন্যুয়ারের নিজের পোস্ট ছেড়ে আসাতেও কোনো লাভ হলো না। গোল পেলো না জার্মানি। হেরেই যেতে হলো ২-১ ব্যবধানে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে