ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

শেষ হলো ব্রাজিল, পর্তুগাল, সুইজারল্যান্ড, উরুগুয়ের ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ নভেম্বর ২৫ ১০:২১:৪০
শেষ হলো ব্রাজিল, পর্তুগাল, সুইজারল্যান্ড, উরুগুয়ের ম্যাচ, দেখেনিন ফলাফল

গতকাল রাতটা ছিল ফুটবল প্রেমিদের জন্য দারুন এক রাত। কারণ গতকাল রাতে মাঠে নেইমারের ব্রাজিল, সুয়ারেজের উরুগুয়ে, আর রোনালদোর পর্তুগাল।

ব্রাজিল বনাম সার্বিয়া:

বিশ্বকাপে মাঠে নামার আগে আলোচনার হটকেক ছিল ব্রাজিল দল। আর্জেন্টিনা-জার্মানির মতো বড় দলের অকল্পনীয় হারের ফলে সার্বিয়ার বিপক্ষে সেলেসাওদের নিয়েও আতঙ্কে ছিলেন ব্রাজিলের সমর্থকরা। তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে সার্বিয়ান রক্ষণে আগুন ঝরিয়েছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রিচার্লিসন। তার দুই গোলের সুবাদে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়েছে তিতের দল। সেই সাথে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে নিজেদের হেক্সা মিশনের শুরুটাও করল দুর্দান্তভাবে।

পর্তুগাল বনাম ঘানা:

জয় দিয়ে বিশ্বকাপ অভিযান করেছে ইউরোপের পরাশক্তি পর্তুগাল। দোহার স্টেডিয়াম ৯৭৪-এ আফ্রিকার দেশ ঘানাকে ৩-২ গোলে হারিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোরা। এই ম্যাচে দারুণ এক রেকর্ডও গড়েছেন সিআরসেভেন।

উরুগুয়ে বনাম দক্ষিণ কোরিয়া:

ম্যাচজুড়ে উরুগুয়ের আক্রমণাত্বক ফুটবলের মাঝে দুইবার প্রায় গোল হয়েই যাচ্ছিল। দুইবারই বাধা হয়ে দাঁড়ায় গোলবার। হতাশ হতে হয় লুইস সুয়ারেসদের। অন্যদিকে দক্ষিণ কোরিয়াও দুর্দান্ত ফুটবল খেলেছে।

একের পর এক আক্রমণ চালিয়ে গেছে প্রতিপক্ষের দূর্গে। কিন্তু শেষ পর্যন্ত উরুগুয়ে আর দক্ষিণ কোরিয়ার মধ্যকার ‘এইচ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হলো।

সুইজারল্যান্ড বনাম ক্যামেরুন:

কাতার বিশ্বকাপে 'জি' গ্রুপের ম্যাচে আল জানোব স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ক্যামেরুন এবং সুইজারল্যান্ড। যেখানে হাড্ডাহাড্ডি লড়াই শেষে বিজয়ের হাসি হেসেছে সুইসরা। ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোল ব্যবধানের জয় দেখেছে সুইজারল্যান্ড।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে