ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মেসিকে থামানোর উপায় জানা আছে বললেন মেক্সিকোর কোচ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৬ ০৯:৩০:২৭
মেসিকে থামানোর উপায় জানা আছে বললেন মেক্সিকোর কোচ

আর্জেন্টাইন এই কোচের আজ মূল চ্যালেঞ্জ হবে মেসিকে থামানো। বার্সেলোনা এবং আর্জেন্টিনার কোচের দায়িত্ব পালন করার সময় মেসিকে কাছ থেকে দেখেছেন মার্তিনো। মেসির ভেতরে-বাইরের অনেক কিছুই জানা আছে তাঁর।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মেসিকে থামানো কতটা কঠিন হতে পারে এবং নিজেদের করণীয় কী হতে পারে, তা নিয়ে কথা বলেছেন সাবেক এই বার্সেলোনা কোচ।

সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হার বড় ধাক্কা দিয়েছে মেসিকে। সেই ম্যাচে আগে গোল করেও ফল নিজেদের পক্ষে আনতে পারেনি আর্জেন্টিনা। ম্যাচে মেসিও যেন নিজের ছায়ায় ঢাকা পড়ে ছিলেন। প্রতি ম্যাচে মেসি এমন ম্লান থাকবেন না, তা ভালোই জানা আছে মার্তিনোর।

নিজের দিনে মেসিকে থামানো কতটা কঠিন, তা নিয়ে মেক্সিকোর কোচ বলেছেন, ‘যারা মেসিকে মোকাবিলা করেছে, তারা সবাই একই কথাই বলেছে। আমরা যা করি সে জন্য না, তাকে এ জন্য থামানো যায়, কারণ সে একটি বাজে দিন কাটিয়েছে।’

প্রথম ম্যাচের হার নিশ্চিতভাবে মেসিকে অনেক বেশি তাতিয়ে রাখবে। এই ম্যাচে ভয়ংকর মেসিকে দেখার প্রস্তুতি নিয়ে রেখেছেন উল্লেখ করে মার্তিনো আরও বলেছেন, ‘মেসি তার সেরা ছন্দে থাকবে, এটা বিবেচনায় নিয়েই আমাদের প্রস্তুতি নিতে হবে। আমাদের কখনো এটা ভাবা উচিত না যে সে তার সেরা ছন্দে থাকবে না। কারণ, পুরো ৯০ মিনিট ছন্দে না থেকেও মাত্র ৫ মিনিটের খেলায় ম্যাচ শেষ করে দেওয়া যায়। আপনাকে তাই ম্যাচের পুরোটা সময় খুবই মনোযোগী থাকতে হবে এবং তার ওপর চোখ রাখতে হবে।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে