ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

বাংলাদেশের কাছে হারলো ভারত, সরাসরি যে বিষয়টাকে দায়ি করলো কার্তিক

২০২২ ডিসেম্বর ০৫ ১২:৪৩:৫৪
বাংলাদেশের কাছে হারলো ভারত, সরাসরি যে বিষয়টাকে দায়ি করলো কার্তিক

বাংলাদেশের বিপক্ষে ভারতের ১ উইকেটের পরাজয়ের জন্য দলের ফিল্ডিংকে দায়ী করেছেন ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক। টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়া কার্তিক মনে করেন, শেষদিকে ফিল্ডিং হাতছাড়ার কোনো যৌক্তিক ব্যাখ্যাও নেই দলের কাছে।

১৩৬ রানে ৯ম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। জয়ের জন্য তখন প্রয়োজন ছিল আরও ৫১ রান। মুস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে মেহেদী হাসান মিরাজ কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবেন, তা তখন কেউই ভাবেননি।

তবে শেষপর্যন্ত ১০ম উইকেটে রেকর্ড পার্টনারশিপ গড়ে মিরাজ ও মুস্তাফিজ এনে দেয় অবিশ্বাস্য এক জয়। তাতে অবশ্য দায় আছে ভারতেরও। চাপের মুখে মিরাজের কিছু শট আকাশে উঠে গেলেও ভারতীয় ফিল্ডাররা তালুবন্দী করতে ব্যর্থ হন।

লোকেশ রাহুলের হাত ফসকে বল পড়ে যাওয়া কিংবা ক্যাচ লুফতে শার্দূল ঠাকুরের এগিয়ে না আসার দৃশ্যের ব্যাখ্যা খুঁজে পাচ্ছেন না ভারতীয়রা। তবে ক্রিকবাজের আলোচনায় দীনেশ কার্তিক খুঁজে বেড়ালেন ব্যাখ্যা!

তিনি বলেন, 'লোকেশ রাহুল ক্যাচ হাতছাড়া করল। সুন্দরও এগিয়ে আসলো না। কেন যে সে ক্যাচ নিতে এগিয়ে আসলো না জানি না। হয়ত আলোর কারণে, কারণ বল দেখতে পেলে সে এগিয়ে যেত। এছাড়া আর কোনো জবাব নেই আমার কাছে! সব মিলিয়ে ফিল্ডিং ছিল ফিফটি ফিফটি। সেরা দিন ছিল না, একইভাবে আবার সবচেয়ে খারাপ দিনও ছিল না। শেষদিকে চাপের মুখে আমরা কিছু বাউন্ডারি ছেড়ে দিয়েছি।'

সব মিলিয়ে দলের ফিল্ডিং নিয়ে এই কিংবদন্তি সন্তুষ্ট নন, তা অবশ্য মোটেও অস্পষ্ট নয়।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে