ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

বাংলাদেশের বিপক্ষে ভারতের হারার আসল কারণ ফাঁস

২০২২ ডিসেম্বর ০৫ ২০:২৪:৪৮
বাংলাদেশের বিপক্ষে ভারতের হারার আসল কারণ ফাঁস

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১ উইকেটে হেরেছে ভারত। ভারতের এমন হার মেনে নিতে পারছেন না অনেকেই।ফলে সমালোচনায় বিদ্ধ হচ্ছে পুরো দলই।

বাংলাদেশ সফরের শুরুটা বেশ বাজেভাবেই করেছে ভারত। প্রথম ওয়ানডেতে জয়ের দ্বারপ্রান্তে থাকা ম্যাচে শেষমুহূর্তে গিয়ে ১ রানের ব্যবধানে হেরেছে তারা। দশম উইকেট জুটিতে বাংলাদেশের দুই ব্যাটার মেহেদি হাসান মিরাজ এবং মুস্তাফিজুর রহমানের অনবদ্য জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এমন হারের পর বেশ সমালোচনা হচ্ছে ভারতীয় দলকে ঘিরে। অনেকে দুষছেন ফিল্ডিংকে, অনেকের মতে সমস্যা ব্যাটিংয়ে। পাকিস্তানের সাবেক লেগ স্পিনার দানিশ কানেরিয়ার মতে, সমস্যা ছিল রোহিত শর্মার অধিনায়কত্বে।

নিজের ইউটিউব চ্যানেলে কানেরিয়া বলেন, ‘মাঠের মধ্যে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বেশ কিছু বাজে সিদ্ধান্ত নিয়েছে। ওয়াশিংটন সুন্দরকে দিয়ে আপনি কবে বল করাবেন? ভারতে ফিরে আসার পরে? সে কী করছিল, আমি একদমই বুঝতে পারিনি।’

কানেরিয়া আরও বলেন, ‘সুন্দরের পাঁচ ওভার বাকি ছিল। অন্যদিকে মুস্তাফিজুর রহমান ছিল বাঁহাতি। অনুর্ধ্ব-১৬, অনুর্ধ্ব-১৮ ক্রিকেট খেলা ক্রিকেটাররাও জানে যে একজন বাঁহাতি টেইলএন্ডারদের বিপক্ষে একজন অফ স্পিনারকে বল করালে উইকেট আসবে। সেই উইকেটে সুন্দর বল করতে পারলে ভালো টার্ন পেত। কিন্তু রোহিত তাকে বোলিং দিতেই চাইল না।’

প্রথম ওয়ানডেতে হেরে ইতোমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেছে ভারত। সফরে মোট তিনটি ওয়ানডে এবং দুইটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে ভারত। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ৭ ডিসেম্বর মিরপুরে, তৃতীয় এবং শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ১০ ডিসেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামেই শুরু হবে টেস্ট সিরিজ। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে, এরপর ২২ ডিসেম্বর সিরিজের শেষ টেস্ট আয়োজিত হবে ঢাকায়।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে