ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রানে ফিরলেন সৌম্য, দেখেনিন খুলনাকে যত রানের টার্গেট দিল ঢাকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৪ ২০:২৬:৫১
রানে ফিরলেন সৌম্য, দেখেনিন খুলনাকে যত রানের টার্গেট দিল ঢাকা

টস হেরে আগে ব্যাটিং করতে নেমে আরও একবার ব্যর্থ ঢাকার টপ অর্ডার। কিছুতেই যেন এই টপ অর্ডার সমস্যার সমাধান খুঁজে পাচ্ছে না স্বাগতিক টিম ম্যানেজমেন্ট। খুলনার বিপক্ষে ওপেনিংয়ে সৌম্যের সঙ্গী ছিলেন মিজানুর রহমান। একাদশে সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেননি এই ওপেনার। তার ব্যাট থেকে এসেছে ১ রান।

দলীয় ৬ রানে মিজানুরকে সাজঘরে ফিরিয়ে ঢাকা শিবিরে প্রথম আঘাত হানেন নাহিদুল ইসলাম। একই ওভারে উসমান ঘানিকেও ফিরিয়েছেন এই স্পিনার। ২ বল খেলে ডাক খেয়েছেন এই আফগান ব্যাটার। নাহিদুলের স্পিন বিষে এদিন নীল হয়েছে ঢাকার টপ অর্ডার।

টপ অর্ডারের পাঁচ ব্যাটারের চারজনকেই সাজঘরে ফিরতে বাধ্য করেছেন নাহিদুল। মিজানুর, উসমান ছাড়াও নাহিদের ঘূর্ণিতে বোকা বনেছেন মোহাম্মদ মিথুন এবং অ্যালেক্স ব্লেক। ৪ ওভার বোলিং করে ২ মেইডেনসহ ৬ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছেন তিনি। যা এবারের আসরের এক ম্যাচে কোনো বোলারের সেরা বোলিং ফিগার।

ঢাকার ব্যাটারদের এই আসা-যাওয়ার মধ্যেও এক প্রান্ত আগলে রেখেছিলেন সৌম্য। ৩৮ রানে ৪ উইকেট হারিয়ে ঢাকা যখন ধুকছিল তখন নাসির হোসেনকে সঙ্গে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন এই ওপেনার। লম্বা অফফর্ম কাটিয়ে খুলনার বিপক্ষে হেসেছে সৌম্যের ব্যাট। সাজঘরে ফেরার আগে দলীয় সর্বোচ্চ ৪৫ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন তিনি।

অবশ্য এদিন ব্যর্থ হয়েছেন ইনফর্ম নাসির। ১১ বলে ৫ রান করে সাজঘরে ফিরেছেন আসরের দ্বিতীয় সেরা রান সংগ্রাহ। অধিনায়কের মতোই খুলনার বিপক্ষে ব্যর্থ হয়েছেন আরিফুল হকও। শেষ দিকে তাসকিন আহমেদের ১২ এবং আল আমিন হোসেনের অপরাজিত ১০ রানের সুবাদে ১৯ ওভার ৪ বলে ১০৮ রান তোলে অলআউট হয়েছে ঢাকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে