ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনাকে নিয়ে ইব্রাহিমোভিচের মন্তব্যের পাল্টা কঠিন জবাব দিলেন আগুয়েরো

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৭ ০৯:৩৭:৪৪
আর্জেন্টিনাকে নিয়ে ইব্রাহিমোভিচের মন্তব্যের পাল্টা কঠিন জবাব দিলেন আগুয়েরো

যে কারণে সাম্প্রতিক এক সাক্ষাতকারে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের সমালোচনা করেছিলেন ক্যারিয়ারে ঠোঁটকাটা উপাধি পাওয়া ইব্রাহিমোভিচ। এক সময়ে বার্সেলোনায় সতীর্থ হিসেবে পাওয়া মেসিকে সমীহ করলেও আর্জেন্টিনার বর্তমান দল আর কিছু জিততে পারবে না মন্তব্য করেন এসি মিলানের ৪১ বছর বয়সী এই স্ট্রাইকার।

এবার ইব্রাহিমোভিচের এই মন্তব্যের কড়া জবাব দিয়েছেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। একটি স্ট্রিমিং প্লাটফর্মের আলোচনায় ইব্রাহিমোভিচকে রীতিমতো ধুয়ে দিয়েছেন ম্যানচেস্টার সিটির সাবেক এই তারকা।

সেই সাথে ইব্রাকে নিজের অতীত কৃতকর্মের কথাও মনে করিয়ে দিয়েছেন হার্টের সমস্যার কারণে ২০২১ সালে ফুটবল থেকে অবসর নেওয়া এই ফরোয়ার্ড। সিটিতে দীর্ঘ এক যুগ কাটিয়ে ক্লাবটির কিংবদন্তি বনে যান ৩৪ বছর বয়সী আগুয়েরো।

এক সময় নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা ইব্রাহিমোভিচের মুখোমুখি হয়েছেন আগুয়েরো। সেই সময়ের কয়েকটি ঘটনা তুলে ধরেছেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

আগুয়েরো বলেন, 'ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার সময় সিটির বিপক্ষে ম্যাচে খেলেছিল সে। আমি তখন বেঞ্চে বসা ছিলাম। খেলার সে নিকোলাস ওতামেন্ডির সাথে লড়াই করেছিল। এক পর্যায়ে সে গার্দিওলার সঙ্গেও তর্কে জড়িয়েছিল। আমার ধারণা পেপ তাকে এ কারণেই বার্সেলোনা থেকে বের করে দিয়েছিল।'

শুধু একথা স্বরণ করিয়ে দিয়েই ক্ষান্ত হননি আগুয়েরো। সতীর্থদের অসম্মান করায় ইব্রাহিমোভিচ নিজেকে হত্যা করছেন বলে সতর্ক করে দিয়েছেন আর্জেন্টিনার হয়ে ১০১ ম্যাচে ৪১ গোল করা এই তারকা।

তিনি বলেন, 'আপনি আমার সতীর্থদের অসম্মান করেছেন। আরও কী, আপনি হয়তো কথা বলছেন। কারণ আমি সেখানে ছিলাম। আমার মনে হচ্ছে আপনি আমাকে গুলি করেছেন এবং এখন আমি আপনাকে গুলি করছি। জ্লাতান, আমি দুঃখিত। আমরা বিশ্ব চ্যাম্পিয়ন ও মেসি বিশ্বের সেরা।'

ইব্রাহিমোভিচকে আর্জেন্টিনার সমালোচনা করার আগে নিজের দেশের ফুটবল নিয়ে চিন্তা করতে বলেছেন আগুয়েরো। ওই আলোচনায় সাবেক অ্যাতলেটিকো মাদ্রিদ ও বার্সা তারকা বলেন, 'আর্জেন্টিনাকে নিয়ে কথা না বলে ইব্রাহিমোভিচের সুইডেনের ফুটবল নিয়ে ভাবা উচিত। ওরা তো গত বিশ্বকাপে খেলার সুযোগই পায়নি। আমরা বিশ্বচ্যাম্পিয়ন, আমাদের খেলোয়াড়দের অসম্মান করলে আমি তা মেনে নিবো না।'

যদিও ইব্রাহিমোভিচের দাবিটি একেবারে ভিত্তিহীন নয়। কারণ লুসাইলে ফ্রান্সের বিপক্ষে ফাইনালে আর্জেন্টিনার আচরণ নিয়ে তদন্ত শুরু করেছে ফিফা। ওইদিন ম্যাচের শেষ বাঁশি বাজার পরে গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ কিলিয়ান এমবাপ্পের 'মৃত্যু' নিয়ে শ্লোগান দেন। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গোল্ডেন গ্লাভ হাতে নিয়েও অনুপযুক্ত অঙ্গভঙ্গি করেছিলেন। যদিও তদন্তের ফলাফল এখনও প্রকাশ করা হয়নি।

এদিকে গত বছরের মে মাসে হাঁটুর অস্ত্রোপচারের পর থেকেই মাঠের বাইরে রয়েছেন ইব্রাহিমোভিচ। এখন নিজেকে পুনরুদ্ধারের জন্য কাজ করছেন তিনি। ফেব্রুয়ারির শেষের দিকে মিলানের ডাগআউটে ফেরার কথা রয়েছে সুইডিশ এই তারকার। ফলে নিজের মন্তব্যের কারণে আগুয়েরোর এমন বিস্ফোরক জবাবে কথার যুদ্ধ শুরু হয়ে যায় কিনা, সেটিই এখন দেখার বিষয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে