ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

একপ্রান্ত আগলে রেখে নিয়ে সেঞ্চুরি তুলে নেন ডাসেন

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ জানুয়ারি ২৮ ১২:৪৫:৩২
একপ্রান্ত আগলে রেখে নিয়ে সেঞ্চুরি তুলে নেন ডাসেন

ব্লুমফন্টেইনে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৯৮ রান তোলে সাউথ আফ্রিকা। দলের হয়ে ১১৭ বলে ইনিংস সর্বোচ্চ ১১১ রান আসে ডাসেনের ব্যাটে। ইনিংসে ছিল ছয়টি চার ও একটি ছক্কার মার।

শেষ দিকে ৫৬ বলে ৫৩ রান আসে ডেভিড মিলারের ব্যাটে। এ ছাড়া কুইন্টন ডি কক ৪১ বলে ৩৭, টেম্বা বাভুমা ২৮ বলে ৩৬ এবং হেনরিখ ক্লাসেন ৩২ বলে ৩০ রানের তিনটি কার্যকরী ইনিংস খেলেন।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে ৩৫ রান খরচায় তিন উইকেট নেন স্যাম কারান। লম্বা সময় পর মাঠে ফেরা জফরা আর্চারের প্রত্যাবর্তন ভালো হয়নি। ৮১ রান খরচায় মাত্র একটি উইকেট নিয়েছেন তিনি।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অসাধারণ করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতেই দলটি তোলে ১৪৬ রান। সেটাও মাত্র ১৯.৩ ওভারে! ৫৫ বলে ৫৯ রান করে ফিরে যান ডেভিড মালান। এরপর থেকে অবশ্য নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইংল্যান্ড।

একপ্রান্ত আগলে রেখে নিয়ে সেঞ্চুরি তুলে নেন জেসন রয়। ইংলিশ ওপেনার ১১টি চার ও চারটি ছক্কায় ১১৩ রান করেন। রয় ফেরার পর প্রোটিয়া পেসারদের দাপটে সেভাবে আর কিছুই করতে পারেনি ইংলিশরা।

অধিনায়ক জস বাটলারের ব্যাটে আসে দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৩৬ রান। ইংল্যান্ড থামে ৪৪.২ ওভারে, ২৭১ রান করে। ৬২ রান খরচায় চার উইকেট নেন নরকিয়া। ৪৬ রান খরচায় তিন উইকেট নেন মাগালা। দারুণ স্পেলে দল জেতানোয় ম্যাচ সেরা হন মাগালা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে