ঢাকা, মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩, ১৪ চৈত্র ১৪২৯

দুই দিনেই কেজিএফ চ্যাপ্টার টু’র রেকর্ড ভেঙে দিলো ‘পাঠান’

২০২৩ জানুয়ারি ২৮ ১৪:৫৮:৫৫
দুই দিনেই কেজিএফ চ্যাপ্টার টু’র রেকর্ড ভেঙে দিলো ‘পাঠান’

‘কিং খান’ হওয়ার সিংহাসন পুনরুদ্ধার করলেন সুপারস্টার শাহরুখ খান। বলিউড বক্স অফিসে ইতিহাস গড়েছে তার অভিনীত ‘পাঠান’। রেকর্ড বই রীতিমতো ওলোটপালোট করে দিয়েছে সিনেমাটি। চারদিকে এখন এর জয়ধ্বনি। সিনেমাটিকে কেন্দ্র করে যা ঘটছে তা রীতিমতো অবিশ্বাস্য ও অভূতপূর্ব।

চার বছরেরও বেশি সময় পর বড় পর্দায় পূর্ণাঙ্গভাবে শাহরুখ খানের প্রত্যাবর্তন হয়েছে। সেজন্য ‘পাঠান’ শুরুটা দুর্দান্তভাবে করবে বলে প্রত্যাশা ছিলো বিশ্লেষকদের। তবে এটি যা অর্জন করেছে তা নজিরবিহীন।

ছুটির দিন ছাড়া মুক্তি পাওয়া সিনেমা হিসেবে অনেক নতুন রেকর্ড গড়েছে ‘পাঠান’। সিনেমাটি নিজেই উৎসবে পরিণত হয়েছে। ভারতে মুক্তির প্রথম দিন সবচেয়ে বেশি আয় করা সিনেমার শীর্ষস্থান দখল করেছে এটি। ভারতসহ অন্যান্য দেশ মিলিয়ে এর আয় হয়েছে ১০৬ কোটি রুপি। এমন সাফল্য হিন্দি সিনেমার বেলায় বিস্ময়কর।

মুক্তির প্রথম দিন (২৫ জানুয়ারি) ৫৭ কোটি রুপি আয়ের মাধ্যমে বিস্ময়কর সাফল্য দিয়ে শুরু করেছে ‘পাঠান’। এরমধ্যে হিন্দি সংস্করণ থেকে ৫৫ কোটি রুপি এবং তামিল ও তেলুগু সংস্করণ থেকে এসেছে ২ কোটি রুপি।

কন্নড় সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার টু’র হিন্দি সংস্করণের রেকর্ড ভেঙে দিয়েছে ‘পাঠান’। ছুটির দিনে মুক্তি পেয়ে ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ প্রথম দিন ৫৩ কোটি ৯৫ লাখ রুপি আয় করে।

ছুটির দিন ছাড়া মুক্তি পাওয়া সর্বশেষ সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’র চেয়ে ২০ কোটি রুপি বেশি আয় করেছে ‘পাঠান’। গত বছর মুক্তির প্রথম দিন ৩৭ কোটি রুপি আয় করে ইতিহাস গড়েছিল রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’। এবার ছুটির দিন ছাড়া মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ বিশাল রেকর্ড গড়লো।

যশরাজ ফিল্মসের প্রযোজনা ও পরিবেশনায় ভারতের ৫ হাজার ৫০০টি এবং অন্যান্য দেশের ২ হাজার ৫০০টি মিলিয়ে ৮ হাজার সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাঠান’। হিন্দি কোনো সিনেমার এতোসংখ্যক পর্দায় মুক্তির ঘটনা এটাই প্রথম। ভারতের বাইরে ১০০টিরও বেশি দেশে চলছে এটি। ভারতের আর কোনো সিনেমা এর আগে একসঙ্গে এতো দেশে মুক্তি পায়নি।

গোয়েন্দা অ্যাকশনধর্মী থ্রিলার ‘পাঠান’ সিনেমার মাধ্যমে পরিচালক সিদ্ধার্থ আনন্দ তার আরেক কাজ ‘ওয়ার’কে ছাড়িয়ে গেলেন। হৃতিক রোশন ও টাইগার শ্রফের ‘ওয়ার’ গান্ধী জয়ন্তীর ছুটিতে প্রথম দিন আয় করে ৫৩ কোটি ৩৫ হাজার রুপি (দক্ষিণী সংস্করণ থেকে আসা ১ কোটি ৭৫ লাখ রুপিসহ)। এর হিন্দি সংস্করণ প্রথম দিন আয় করে ৫১ কোটি ৬০ লাখ রুপি। সুপারস্টার আমির খানের ‘থাগস অব হিন্দোস্তান’ মুক্তির প্রথম দিন ঘরে এনেছিলো ৫০ কোটি ৭৫ লাখ রুপি।

গতকাল ছিলো ভারতের প্রজাতন্ত্র দিবসের ছুটি। আশা করা হচ্ছে, গতকাল আয়ের পরিমাণ ৬৭-৬৯ কোটি রুপির ঘর অনায়াসে অতিক্রম করেছে ‘পাঠান’। ফলে বলা যায়, প্রথম দুই দিনেই সিনেমাটি ব্লকবাস্টারের দরজায় পৌঁছে গেছে।

ভক্তরা বড় পর্দায় শাহরুখ খানের প্রত্যাবর্তন উদযাপন করলেও ভারতের কিছু গোষ্ঠী ‘পাঠান’-এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে যাচ্ছে। ‘বেশরম রঙ’ গানে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের গেরুয়া বিকিনির কারণে বজরং দলসহ হিন্দুদের কিছু সংগঠন সিনেমাটি বর্জনের ডাক দেয়। গানটিতে সেন্সর বোর্ড সংশোধন এনেছে। তবুও বজরং দল নিন্দা অব্যাহত রেখেছে। হরিয়ানার ফরিদাবাদ শহরে ক্রাউন ইন্টেরিওর্জ মলে সিনেমাটির প্রদর্শনীতে বাধা দেওয়ায় বজরং দলের ৯ কর্মীকে আটক করা হয়েছে। তারা ‘পাঠান’-এর পোস্টার ছিড়ে ফেলেছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। সিসিটিভি ফুটেজের মাধ্যমে অন্যদেরও শনাক্ত করা হচ্ছে।

‘পাঠান’ সিনেমার মাধ্যমে ৮ বছরের বেশি সময় পর আবার জুটি বেঁধেছেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। এতে খলচরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। এছাড়া আছেন আশুতোষ রানা, ডিম্পল কাপাডিয়া ও নিখাত খান হেগড়ে।

যশরাজ ফিল্মসের গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমা ‘পাঠান’। আগের তিনটি হলো ‘এক থা টাইগার’ (২০১২), ‘টাইগার জিন্দা হ্যায়’ (২০১৭) এবং ‘ওয়ার’ (২০১৯)। সেজন্য ‘পাঠান’ সিনেমায় শাহরুখের পাশে সালমান খানকে টাইগার চরিত্রে অতিথি হিসেবে দেখা গেছে।

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে