ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আইসিসির বড় শাস্তি, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার খেলা ঝুলছে অনিশ্চয়তায়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ফেব্রুয়ারি ০৩ ২০:১১:৫৯
আইসিসির বড় শাস্তি, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার খেলা ঝুলছে অনিশ্চয়তায়

শেষ ওয়ানডেতে হারের পর দক্ষিণ আফ্রিকাকে এবার শাস্তিও পেতে হচ্ছে। মন্থর ওভার রেটের কারণে ক্রিকেটারদের আর্থিক জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে বিশ্বকাপ সুপার লিগের একটি পয়েন্টও কাটা গেছে বাভুমার দলের।

শেষ ম্যাচে নির্ধারিত সময় থেকে এক ওভার কম করে দক্ষিণ আফ্রিকা। পরদিন স্বাগতিক ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করার কথা জানায় আইসিসি। সংস্থাটির নিয়ম, প্রতি ওভারের ঘাটতির জন্য সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ হারে জরিমানা করা হয়।

ম্যাচটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অন্তর্গত হওয়ায় পয়েন্টও কাটা হয়েছে প্রোটিয়াদের। সুপার লিগের প্লেয়িং কন্ডিশন অনুসারে, প্রতি ওভার কমের জন্য কেটে নেয়া হয় এক পয়েন্ট। এতে তাদের আসন্ন বিশ্বকাপ যাত্রা আরো জটিল হয়েছে।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার খেলা ঝুলছে অনিশ্চয়তায়। সুপার লিগের ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে তারা। স্বাগতিক ভারতসহ সুপার লিগের শীর্ষ ৮ দল সরাসরি খেলবে বিশ্ব মঞ্চে।

আট নম্বরে ২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের সব ম্যাচ খেলা শেষ। আর ২১ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে শ্রীলংকা। এখন লড়াইটা মূলত ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও লংকানদের মধ্যে। ২১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে আয়ারল্যান্ডও।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে