ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্রচন্ড শীতের কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২২ ২২:২৫:৪১
প্রচন্ড শীতের কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

শীত মৌসুমের কারণে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টায় ক্লাস শুরু হবে। ৩১ জানুয়ারি পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২২ জানুয়ারি) মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ কবির উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়েছে, "সারাদেশে চলমান ঠান্ডা আবহাওয়ার কারণে শিক্ষার্থীদের সৃষ্ট অসুবিধার পরিপ্রেক্ষিতে, সমস্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় সকাল 10 টা থেকে 31 জানুয়ারী পর্যন্ত একাডেমিক কার্যক্রম পুনরায় শুরু করবে।" অতিরিক্তভাবে, যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যায় সেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার আদেশ, যা আগে মন্ত্রক জারি করেছিল, বলবৎ থাকবে।

এছাড়া যেসব এলাকায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যায় সেসব এলাকার প্রাথমিক বিদ্যালয় বন্ধ করার নির্দেশনাও কার্যকর হবে।

কাকতালীয়ভাবে রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকা আজ কুয়াশাচ্ছন্ন। এদিকে, সকালে এই শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সেই সঙ্গে রাজশাহী ও রংপুর বিভাগসহ দেশের ২১ জেলায় বয়ে যাচ্ছে হালকা ঠান্ডা হাওয়া। যা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল (২১ জানুয়ারি) দেশের দুই জায়গায় বৃষ্টি হয়েছে। তবে আগামী বুধবার (২৪ জানুয়ারি) দেশের চার স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই বিভাগগুলো হলো- ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম।

একদিনের ব্যবধানে দেশের সর্বনিম্ন তাপমাত্রা দেড় ডিগ্রি সেলসিয়াস কমেছে। সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা নগাঁও ও দিনাজপুরের বদলগাছীতে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে