ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সৌদি আরবের কাছে আরও বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ২৩ ২২:৪৭:৫০
সৌদি আরবের কাছে আরও বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির জন্য গৃহীত পদক্ষেপগুলোকে এগিয়ে নিতে সৌদি আরবের কাছ থেকে আরও বিনিয়োগ আশা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বাংলাদেশে সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলান গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।

পরে প্রধানমন্ত্রীর পক্ষে বক্তব্য লেখক ড. সাংবাদিকদের ব্রিফিংয়ে নজরুল ইসলাম বলেন, জনগণের আর্থ-সামাজিক অগ্রগতির জন্য আমাদের সরকারের নেওয়া উদ্যোগকে এগিয়ে নিতে বাংলাদেশে আরও বিনিয়োগ করুন।

সৌদি আরব ও এর জনগণ বাংলাদেশের হৃদয়ের খুব কাছের উল্লেখ করে তিনি বলেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

শেখ হাসিনা বলেন, এ দেশের সরকার ও জনগণ সৌদি আরব ও এর জনগণের মঙ্গল কামনা করে, কারণ তারা মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদের হেফাজতকারী।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর কাছে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদের সরকার প্রধান হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার জন্য একটি অভিনন্দন বার্তা হস্তান্তর করেন।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের আটটি বিভাগে আটটি মসজিদ ও আরবি ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠার ইচ্ছা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী ঢাকায় একটি ইনস্টিটিউট স্থাপনের জন্য উপযুক্ত স্থান খোঁজার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেন।

সৌদি রাষ্ট্রদূত বলেন, আগামী দিনে হজ ও ওমরাহ প্রক্রিয়া সহজ করতে তারা পদক্ষেপ নিচ্ছেন। তিনি বলেন, সৌদি আরব ও বাংলাদেশ ক্রীড়া ও সংস্কৃতিতে সহযোগিতা বাড়াতে পারে।

রাষ্ট্রদূত অন্যান্য পেশাজীবীদের সাথে বাংলাদেশ থেকে চিকিৎসাকর্মী নিতে তার দেশের আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক ব্যক্তিগত উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মো. জিয়াউদ্দিন ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে