ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গুজরাট টাইটান্সকে বিশাল রানের টার্গেট দিল চেন্নাই

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৬ ২১:৫৮:৪৬
গুজরাট টাইটান্সকে বিশাল রানের টার্গেট দিল চেন্নাই

চিপকে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর হাই-ভোল্টেজ ম্যাচে টস জিতল গুজরাট টাইটানস। টস জিতে গুজরাট দলনায়ক শুভমন গিল শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান হোম টিম চেন্নাইকে। যদিও একবার ভুল করে গিল বলে ফেলেছিলেন যে, শুরুতে ব্যাট করবেন তাঁরা। তবে পরক্ষণেই নিজের ভুল শুধরে নেন শুভমন।

অর্থাৎ, চিপকে টস হেরে শুরুতে ব্যাটিং সিএসকের। রান তাড়া করবে গুজরাট টাইটানস। চেন্নাই দলনায়ক রুতুরাজ গায়কোয়াড় অবশ্য স্পষ্ট জানান যে, তিনিও টস জিতলে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিতেন। চেন্নাইয়ের হয়ে এই ম্যাচে মাঠে নামছেন মাথিসা পথিরানা।

শেষ ওভারে বল করতে আসেন মোহিত শর্মা। প্রথম বলে ১ রান নিয়ে প্রান্ত বদল করেন ডারিল মিচেল। দ্বিতীয় বলে কোনও রান ওঠেনি। ১৯.৩ ওভারে মোহিতের বলে ডেভিড মিলারের হাতে ধরা দিয়ে সাজঘরে ফেরেন সমীর রিজভি। ৬ বলে ১৪ রান করে ক্রিজ ছাড়েন রিজভি। মারেন ২টি ছক্কা। চেন্নাই ১৯৯ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা। তিনি চতুর্থ বলে ২ রান নিয়ে চেন্নাইকে দলগত ২০০ রানের গণ্ডি পার করান।

পঞ্চম বলে চার মারেন জাদেজা। শেষ বলে ১ রান পূর্ণ করার পরে রান-আউট হন ডারিল মিচেল। তিনি ২টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ২৪ রান করে মাঠ ছাড়েন। চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে। সুতরাং, জয়ের জন্য গুজরাট টাইটানসের দরকার ২০৭ রান। মোহিত শর্মা ৪ ওভারে ৩৬ রান খরচ করে ১টি উইকেট তুলে নেন। জাদেজা ৩ বলে ৭ রান করে অপরাজিত থাকেন।

চেন্নাইয়ের প্রথম একাদশ

রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), রাচিন রবীন্দ্র, অজিঙ্কা রাহানে, ডারিল মিচেল, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, সমীর রিজভি, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), দীপক চাহার, তুষার দেশপান্ডে ও মুস্তাফিজুর রহমান।

গুজরাটের প্রথম একাদশ

ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), শুভমন গিল (ক্যাপ্টেন), আজমতউল্লাহ ওমরজাই (আফগানিস্তান), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), বিজয় শঙ্কর রাহুল তেওয়াটিয়া, রশিদ খান (আফগানিস্তান), সাই কিশোর, উমেশ যাদব, মোহিত শর্মা ও স্পেনসার জনসন (অস্ট্রেলিয়া)। গুজরাট টাইটানসের ইমপ্যাক্ট পরিবর্ত- সাই সুদর্শন, বিআর শরৎ, অভিনব মনোহর, মানব সুতার ও নূর আহমেদ (আফগানিস্তান)।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে