ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেষ হলো ব্রাজিল, আর্জেন্টিনা ও পর্তুগালের ম্যাচ, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৭ ১২:২২:০৮
শেষ হলো ব্রাজিল, আর্জেন্টিনা ও পর্তুগালের ম্যাচ, দেখেনিন ফলাফল

আজ রাতে মাঠে তিন সুপার স্টারের দল ব্রাজিল, আর্জেন্টিনা ও পর্তুগাল। যদিও আর্জেন্টিনার দলের সাথে নেই মেসি ও ব্রাজিলের দলের সাথে নেইমার। তবে পর্তুগাল দলে ছিলেন রোনালদো। তবে দলের হার দেখতে এই সুপার স্টারকে।

ব্রাজিল বনাম স্পেন:

ম্যাচের শুরুর দিকেই বাজল পেনাল্টির বাঁশি, নিখুত শটে জালে বল পাঠালেন রদ্রি। চাপ ধরে রেখে দ্বিতীয় গোলও আদায় করে নিল স্পেন। এরপরই, উনাই সিমোনের একটি ভুল এবং ব্রাজিলের লড়াইয়ে ফেরা। উজ্জীবিত দলকে মাঠে নেমেই উৎসবের উপলক্ষ এনে দিলেন তরুণ সেনসেশন এন্দ্রিক। তারপরও, হারের পথেই ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। একেবারে শেষ সময়ে লুকাস পাকেতার গোলে স্বস্তি নিয়ে ফিরল ব্রাজিল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার রাতের দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়নের প্রীতি ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে।

আর্জেন্টিনা বনাম কোস্টারিকা:

দুই দলের মধ্যে শক্তিমত্তায় পার্থক্য ৫৩। আর্জেন্টিনা ফিফা র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে, আর ৫৪তম স্থানে কোস্টারিকা। অবশ্য নেহায়েত ফেলনা দল নয় তারা। বিশ্বকাপের মঞ্চে নিয়মিত দেখা মেলে উত্তর আমেরিকার দেশ কোস্টারিকাকে। কিন্তু আর্জেন্টিনা বলে কথা। সহজ একটা জয় হয়ত প্রত্যাশা করেছিল সকলেই। যদিও সেই জয়টা কিছুটা কষ্ট করেই অর্জন করতে হয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের।

ম্যাচে আর্জেন্টিনা দাপট দেখিয়েছে সত্য, কিন্তু ভুগতেও হয়েছে বেশ। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল ফুটবলের নাম্বার ওয়ান দলটি। কিন্তু বিরতির পর ডি মারিয়া, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার এবং লাউতারো মার্টিনেজের গোল নিশ্চিত করেছে আর্জেন্টিনার জয়। ৩-১ গোলের এই জয় দিয়ে বছরের প্রথম আন্তর্জাতিক সূচি শেষ করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

পর্তুগাল বনাম স্লোভেনিয়া:

বিশ্রাম কাটিয়ে আসা ক্রিস্তিয়ানো রোনালদোর ফেরাটা সুখকর হলো না। বল দখলে প্রায় দ্বিগুণ ব্যবধানে এগিয়ে থাকলেও গোলমুখে গিয়ে বারবার খেই হারিয়ে ফেলল পর্তুগাল। দ্বিতীয়ার্ধের শেষদিকে দুবার জালে বল প্রবেশ করায় থামল তাদের টানা ১১ ম্যাচ জয়ের ধারা।

প্রীতি ম্যাচে মঙ্গলবার রাতে লুবিয়ানায় স্লোভেনিয়ার কাছে ২-০ গোলে হেরেছে রবার্তো মার্তিনেজের শিষ্যরা। রোনালদো বল হারানোর পর পাল্টা আক্রমণে অ্যাডাম সেরিন এগিয়ে নেন স্বাগতিকদের। আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন টিমি এলসনিক।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে