ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য: ১৮টি ছয় ও ১৯টি চার, আইপিএলের ১১ বছরের রেকর্ড ভেঙে টি-টোয়েন্টিতে ২৭৭ রান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৭ ২২:১০:৫৭
অবিশ্বাস্য: ১৮টি ছয় ও ১৯টি চার, আইপিএলের ১১ বছরের রেকর্ড ভেঙে টি-টোয়েন্টিতে ২৭৭ রান

টস জিতল মুম্বই ইন্ডিয়ান্স। আর হার্দিক পান্ডিয়া টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন। আর টসের সময়ে এমআই অধিনায়ক জানিয়ে দিয়েছেন, তাদের দলে একটি পরিবর্তন করা হচ্ছে। লুক উডের চোট রয়েছে। তাই তিনি খেলতে পারবেন না। পরিবর্তে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএসে অভিষেক হতে চলেছে কোয়েনা মাফাকার। এদিকে সানরাইজার্স হায়দরাবাদ তাদের দলে দু'টি পরিবর্তন করেছে। হায়দরাবাদের অধিনায়ক, প্যাট কামিন্স জানিয়েছেন, মার্কো জানসেনের পরিবর্তে দলে ঢুকছেন ট্র্যাভিস হেড। এদিকে টি নটরাজনের হালকা চোট থাকায়, তাঁর জায়গায় জয়দেব উনাদকাট দলে এসেছেন।

মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ শুরু হয়ে গেল। সানরাইজার্সের হয়ে ওপেন করতে নেমেছেন ট্র্যাভিস হেড এবং ময়াঙ্ক আগরওয়াল। মুম্বইয়ের হয়ে বল হাতে ওপেন করেছেন কোয়েনা মাফাকা। এই ম্যাচ জিততে মুখিয়ে দুই দলই। এখন দেখার, আজ কারা শেষ হাসি হাসে- মুম্বই ইন্ডিয়ান্স নাকি সানরাইজার্স হায়দরাবাদ?

মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ ম্যাচ খেলতে চলেছেন রোহিত শর্মা। সেই সঙ্গে কোনও একটি আইপিএল দলের হয়ে সব থেকে বেশি ম্যাচ খেলার তালিকায় উঠে আসবেন তিন নম্বরে। ২০১১ সালে প্রথম বার মুম্বইয়ের জার্সিতে মাঠে নামেন ভারতীয় ক্রিকেটের হিটম্যান। আর মুম্বইয়ের জার্সিতে রোহিতের ২০০ ম্যাচ খেলার মুহূর্তকে আরও বেশি স্মরণীয় করে রাখতে তাঁর হাতে একটি বিশেষ জার্সি তুলে দেওয়া হল। আর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের আগে সেই বিশেষ জার্সিটি তুলে দিলেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ১১ বছর আগের রেকর্ড ভেঙে দিল সানরাইজার্স হায়দরাবাদ। ট্র্যাভিস হেড, অভিষেক শর্মার পরে, ঝড় তোলেন ক্লাসেনও। তাঁর দাপটেই নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেটে ২৭৭ রান করে হায়দরাবাদ। যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ স্কোর। এর আগে ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ৫ উইকেটে ২৬৩ রান করেছিল আরসিবি। সেই রান এদিন ছাপিয়ে গেল সানরাইজার্স। ৩৪ বলে ৮০ করে অপরাজিত থাকেন ক্লাসেন। তাঁর ইনিংসে ছিল ৭টি ছয়, চারটি চার। ২৮ বলে অপরাজিত ৪২ করেন মার্করাম। মুম্বইকে জিততে হলে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া জিততে হবে। সেক্ষেত্রে তাদের ইতিহাস লিখতে হবে। প্রসঙ্গত, হায়দরাবাদের ইনিংসে এদিন ১৮টি ছয় এবং ১৯টি বাউন্ডারি হয়েছে।

সানরাইজার্স হায়দরাবাদের একাদশ:

ট্র্যাভিস হেড, ময়াঙ্ক আগরওয়াল, অভিষেক শর্মা, এডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), আব্দুল সামাদ, শাহবাজ আহমেদ, প্যাট কামিন্স (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক মার্কন্ডে, জয়দেব উনাদকাট।

মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশ:

ইশান কিষান (উইকেটরক্ষক), রোহিত শর্মা, নমন ধীর, তিলক বর্মা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), টিম ডেভিড, শামস মুলানি, জেরাল্ড কোয়েটজি, পীযূষ চাওলা, জসপ্রীত বুমরাহ, কোয়েনা মাফাকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে