ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

‘গাছে চড়তে না পারায়’ পরিচালকের চড় খেয়েছিলেন কবরী

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ৩০ ১৩:৩১:৩০
‘গাছে চড়তে না পারায়’ পরিচালকের চড় খেয়েছিলেন কবরী

সুতরাং ছবির প্রথম দিনের শুটিংয়ে গুলশান পার্কে একটি দৃশ্য ধারণের জন্য গাছে চড়তে হয়েছিল কবরীকে। গাছ থেকে মাটিতে পড়বার পরই ঘটে বিপত্তি। যন্ত্রণায় কাতর হয়ে ঠিকভাবে শট দিতে পারছিলেন না তিনি। আর তখনই নায়ক-পরিচালক সুভাষ দত্ত চড় মেরে শাসন করেন কবরীকে।

মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’ অনুষ্ঠানে এ তথ্য জানান কবরী। ২৯ মে, মঙ্গলবার টেলিভিশনটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কবরী বলেন, ‘ঠিক সেদিনই চট্টগ্রামের ফিরিঙ্গি বাজারের মেয়ে মীনা পালের চলচ্চিত্রে অভিষেক হয়েছিল। দত্ত দা (সুভাষ দত্ত) মীনা পালের নাম বদলে রেখেছিলেন কবরী।’

কবরী জানান, রাজ্জাক-শাবানা অভিনীত ‘অবুঝ মন’ ছবির ‘শুধু গান গেয়ে পরিচয়’ গানটিতে তাকেই দর্শক দেখতে পেত। কারণ এ ছবিটিতে অভিনয়ের জন্য তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন। পরবর্তী সময়ে যেকোনো কারণেই হোক ছবিটিতে তার আর অভিনয় করা হয়নি।

কবরী ‘রাঙা সকাল’-এর দুই ঘণ্টায় আড্ডায় জানিয়েছেন, দেশ নিয়ে তার স্বপ্নের কথা। নিজেকে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা বলতে গিয়ে কবরী জানান, সময় পেলে তার আত্মজীবনীমূলক গ্রন্থ ‘স্মৃতিটুকু থাক’র দ্বিতীয় খণ্ডের কাজ শুরু করতে চান।

এ অনুষ্ঠানে কবরী গান গেয়েছেন, করেছেন অভিনয়ও। রুম্মান রশীদ খান ও লাবণ্য’র উপস্থাপনায় রাঙা সকালের এ পর্বটি প্রচার হবে ঈদের পরদিন সকাল ৭টায়।

ষাটের দশকের বাংলাদেশ চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা কবরী। ১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং' ছবির নায়িকা হিসেবে অভিনয় জীবনের শুরু৷ তারপর অভিনয় করেছেন ‘হীরামন’, ‘ময়নামতি’, ‘চোরাবালি’, ‘পারুলের সংসার’, ‘বিনিময়’ ছবিতে।

এরপর জহির রায়হানের ‘বাহানা’ এবং ভারতের চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের ছবি ‘তিতাস একটি নদীর নাম’-সহ বহু ছবিতে অভিনয় করেছেন কবরী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে