ঢাকা, রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

আমির এমন কাজ করবে তা আমি কখনই কল্পনা করেনি : আকরাম

২০১৯ জুলাই ২৭ ১১:৩৭:২২
আমির এমন কাজ করবে তা আমি কখনই কল্পনা করেনি : আকরাম

মোহাম্মাদ আমির একজন পাকিস্তানি আন্তর্জাতিক ক্রিকেটার। তিনি একজন বাহাতি ফাস্ট বোলার হিসেবে ক্রিকেটের সকল ফর্মেটে উদ্বোধনী বোলিং হিসেবে বল করে থাকেন।

সবাইকে চমকে দিয়ে হঠাৎ করেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন মোহাম্মদ আমির। মাত্র ২৭ বছর বয়সেই এই সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট খেলা এই বাঁহাতি ফাস্ট বোলার। আমিরের এই সিদ্ধান্তে বেশ অবাক হয়েছেন দেশটির কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আকরাম শুক্রবার আমিরের সিদ্ধান্ত নিয়ে টুইট করেন। এই বোলিং কিংবদন্তি লিখেছেন, ‘আমার কাছে মোহাম্মদ আমিরের টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত খানিকটা অবাক করার মতো। কারণ আপনি এখন ২৭-২৮ বছরের এবং টেস্ট ক্রিকেট হলো সেটাই যেখানে সেরাটা বিচার করা হয়। এটাই চিরন্তন ফরম্যাট। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টেস্ট ও ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্টে তাকে পাকিস্তানের প্রয়োজন ছিল।’

এর আগে শুক্রবার অবসরের সিদ্ধান্ত জানিয়ে আমির বলেছিলেন, ‘বেশ কিছু দিন ধরে আমি এটা নিয়ে ভাবছিলাম। দ্রুতই শুরু হতে যাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। ওদিকে পাকিস্তানের কিছু তরুণ পেসার আছে। আমার টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়াটা যথাযথ, যেন নির্বাচকেরা সেই অনুযায়ী পরিকল্পনা করতে পারেন।

টেস্ট ছাড়লেও রঙিন পোশাকে খেলবেন আমির। এখন পর্যন্ত ৫৯টি ওয়ানডে ও ৪২টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও এক বছরের মাথায় স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়ান। ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে সেই কেলেঙ্কারিতে জড়িয়ে দীর্ঘ দিন নির্বাসিত ছিলেন ক্রিকেট থেকে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে