ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

আইসিসির নতুন নিয়মের কোন ধরনের সুবিধা পাচ্ছে না টাইগাররা

২০১৯ আগস্ট ২২ ১৬:৩৮:২৩
আইসিসির নতুন নিয়মের কোন ধরনের সুবিধা পাচ্ছে না টাইগাররা

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে আগামী মাসের শুরুতে সাদা পোশাকে মাঠে নামছে বাংলাদেশ। এদিকে দিন বদলের সঙ্গে সঙ্গে নানা পরিবর্তন এসেছে ক্রিকেটে। নিয়ম-নীতি পরিবর্তনের সঙ্গে ক্রিকেটে যুক্ত হয়েছে টি-টোয়েন্টির মতো সংক্ষিপ্ত সংস্করণও।

এবার ১৪২ বছরের প্রথা ভেঙে টেস্ট ক্রিকেটের জার্সিতে এসেছে পরিবর্তনের ছোঁয়া। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার চলমান অ্যাশেজ দিয়ে টেস্ট ক্রিকেটের জার্সিতে যুক্ত হয়েছে নাম। কিন্তু বাংলাদেশে এই পরিবর্তনের ছোঁয়া কবে নাগাদ লাগবে জানাতে পারেনি বোর্ড।

এদিকে প্রায় ছয় মাস পর টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে আগামী মাসের শুরুতে সাদা পোশাকে টেস্ট খেলবেন সাকিবরা। আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এদিকে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড কিংবা নিউজিল্যান্ড-ভারতের মতো টেস্ট জার্সিতে নামসহই খেলতে নামবে বাংলাদেশ? ভারতও নামসহ জার্সি উন্মোচন করেছে। বাংলাদেশ এই টেস্টে নামসহ জার্সি পরে খেলবে কিনা প্রশ্ন করলে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়রাম্যান আকরাম খান জানাতে পারেননি।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষ এই কর্মকর্তা বলেন, ‘এখনো আমরা চিন্তা করিনি, তবে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।’

তিনি আরও জানান, এখনো নিশ্চিত নয় আফগানিস্তানের বিপক্ষেই সাকিব-মুশফিকদের জার্সিতে নাম থাকবে কি না।’ তার মতে এখনো এই নিয়ে সিদ্ধান্তে পৌঁছায়নি বিসিবি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে