ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নড়াইলকে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান হিসেবে গড়তে চান মাশরাফি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ অক্টোবর ১৮ ২২:১৮:৫১
নড়াইলকে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান হিসেবে গড়তে চান মাশরাফি

অনুষ্ঠানে আগত মানুষগুলোর প্রায় সবাই নড়াইলের। ঢাকায় বসবাস করা চিত্রানদীর পাড়ের জেলার বিভিন্ন সেক্টরে যারা প্রতিষ্ঠিত তাদের নিয়েই দেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র মাশরাফির এ আয়োজন। উদ্দেশ্য এক বছর আগে প্রতিষ্ঠিত তার হাতে গড়া সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর কি কি কার্যক্রম হয়েছে এবং আগামীতে কি কি করতে হবে তা নিয়ে মত বিনিময়।

মাশরাফি দেশের সম্পদ। গর্বটা একটু বেশি নড়াইলবাসীরই। তাই তো মাশরাফিকে সামনে রেখে তারা হাঁটতে চান জেলার উন্নয়নের এক মিছিলে। ‘নড়াইল হবে প্রজন্মের শ্রেষ্ঠ বাসস্থান’-এই স্লোগানে গঠিত হয়েছে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।’ যে সংগঠনের সভাপতি মাশরাফি বিন মর্তুজা।

মিরপুরে চলছে জিম্বাবুয়ে সিরিজের জন্য জাতীয় ক্রিকেট দলের প্রস্তুতি। অনুশীলন শেষ করে মাশরাফি সরাসরি হাজির হয়েছেন তার জেলার গুণী মানুষদের কাছে। তাই তো অনুষ্ঠান শুরু হয়েছে নির্ধারিত সময়ের ঘন্টাখানেক পর। ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের’ মাধ্যমে জেলাকে অত্যাধুনিক হিসেবে গড়ে তুলতে চান তিনি। এ ফাউন্ডেশনের সঙ্গ যুক্ত বিভিন্ন সেক্টরে জেলার প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে’র এক বছরের কার্যক্রমের উপর একটি ভিডিও প্রদর্শণ করা হয়। এই সংগঠনের মাধ্যমে কিভাবে নড়াইলকে শ্রেষ্ঠ বাসস্থান হিসেবে তৈরি করা হবে তার একটা রূপরেখাও তৈরি করা হয়েছে। সেখানে জোর দেয়া হয়েছে ১০টি বিষয়ের উপর। নড়াইলবাসী মনে করেন, যে ১০ সেক্টরকে তারা নির্বাচন করেছেন উন্নয়নের জন্য সেগুলো বাস্তবায়ন করতে পারলে নড়াইল কেবল বাংলাদেশেরই নয়, বিশ্বের অন্যতম একটি আধুনিক স্থান হিসেবে প্রতিষ্ঠা সম্ভব।

নড়াইলের মানুষ তাদের জেলাকে স্বাস্থ্য, শিক্ষা, পর্যটন, তথ্য-প্রযুক্তি, ক্রীড়া, সংস্কৃতি, পরিবেশ, কৃষি, সৌন্দর্য এবং কর্মসংস্থানে সেরা হিসেবে দেখতে চান। তাদের প্রত্যাশা, মাশরাফির নেতৃত্বে এই ‘নড়াই এক্সপ্রেস ফাউন্ডেশনে’র মাধ্যমে নড়াইলকে আধুনিক স্থান হিসেবে তৈরি করা সম্ভব। তখন মানুষের আগ্রহের জায়গা হবে এ জেলা। নড়াইল দেখতে দূর-দূরন্ত থেকে ছুটে আসবে মানুষ।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ এবং মত বিনিময় অনুষ্ঠান। স্বাভাবিকভাবেই লম্বা অনুষ্ঠান। বিভিন্ন সেক্টরের মানুষ যারা নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত তারা তাদের মতামত দিয়েছেন নিজেদের জেলাকে এগিয়ে নেয়ার নানা বিষয় নিয়ে। এই সংগঠনের সাথে জেলার মানুষ বেশি বেশি সম্পৃক্ত হোক- এই উদ্দেশ্যও আছে উদ্যোক্তাদের। তাইতো অনুষ্ঠানে উপস্থিত মানুষদের মধ্যে একটি ফরমও ধরিয়ে দেয়া হয়। এই সংগঠনের সঙ্গে কে কিভাবে সম্পৃক্ত হতে চান তা উল্লেখ করে আগ্রহীরা ফরম পূরণ করে দিয়েছেন আয়োজকদের।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে