ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শপথ নিলেন না ঐক্যফ্রন্টের ৭ এমপি

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ জানুয়ারি ০৩ ১৩:৫৪:৩৬
শপথ নিলেন না ঐক্যফ্রন্টের ৭ এমপি

এর আগে আজ বৃহস্পতিবার বেলা ১১টা ১৫ মিনিটে সংসদ ভবনের শপথ কক্ষে নির্বাচিত এমপিদের শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ না করা জাতীয় ঐক্যফ্রন্টের এসব নেতারা হলেন-বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. হারুন উর রশিদ এবং ঠাকুরগাঁও-৩ আসনের ধানের শীষের জাহিদুর রহমান জাহিদ।

এ ছাড়া মৌলভীবাজার-২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং সিলেট-২ আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মোকাব্বির খান।

তবে বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একাদশ সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হওয়ায় তিনি আগে শপথ নেন। পরে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এরপর নবনির্বাচিত এমপিরা শপথপত্রে আজকের তারিখসহ স্বাক্ষর করেন এবং নিজ নিজ পরিচয়পত্র গ্রহণ করেন।

এর আগে গত মঙ্গলবার নতুন নির্বাচিত সংসদ সদস্যদের নামে গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে সংসদ সদস্যদের শপথগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। নির্বাচিতরা শপথ না নিলে ৯০ দিনের মধ্যে তাদের আসন শূন্য হবে। ওই আসনে ফের উপনির্বাচন হবে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর দেশে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে বিপুল বিজয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় দলটি টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে।

এই নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি আসন। এর মধ্যে বিএনপি এককভাবে পেয়েছে ৫টি ও গণফোরাম ২টি। নির্বাচনে এককভাবে ২২টি আসন পেয়ে দ্বিতীয় বৃহত্তম দল হয়েছে জাতীয় পার্টি।সুত্রঃ আমাদের সময়

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে