ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়া থেকে ছুটিতে আসা প্রবাসীদের জন্য সরকারের ৯ জরুরী ঘোষণা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০২ ১৯:৪১:২৬
মালয়েশিয়া থেকে ছুটিতে আসা প্রবাসীদের জন্য সরকারের ৯ জরুরী ঘোষণা

১)এই মুহূর্তে কোনভাবেই ঢাকায় অবস্থিত মালয়েশিয়া হাইকমিশনারের সামনে ঝটলা হওয়ার চেষ্টা করবেন না!

2)এই মুহূর্তে মালয়েশিয়া সরকারকে চাপ দিয়ে মালয়েশিয়া যাওয়ার সুযোগ নেই!

৩)আপাতত আপনারা আমাদের সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীদের সাথে যোগাযোগ করুন যেন কুটনৈতিকভাবে লবিং চালিয়ে যায়, করোনার প্রাদুর্ভাব কমে গেলে যেন ছুটিতে থাকা প্রবাসীরা আবার মালয়েশিয়া যেতে পারে সেটা নিশ্চিত করতে হবে!

৪)মালয়েশিয়া সরকার টুরিস্ট ভিসাধারীদের প্রবেশের অনুমতি দেয়নি সেখানে ছুটিতে থাকা আমাদেরকে এখনি সুযোগ দিবে না! তাই ধৈর্য ধরতে হবে! অধৈর্য হয়ে আপনি কিছু পাবেন না!

৫)কিছু অতিউৎসাহী ভাই আছে তাঁরা আপনাকে বলবে আর কত ধৈর্য ধরবো? মনে হয় সে আপনাকে আগামীকাল মালয়েশিয়া প্রবেশের অনুমতি নিয়ে দিবে!

৬)ছুটিতে থাকা মালয়েশিয়া প্রবাসীরা এই মুহূর্তে মালয়েশিয়া ফেরৎ যাওয়ার জন্যে কোন প্রকার দালাল ধরবেন না!আমি আপনাকে ১০০% নিশ্চিত করে বলতে পারি ১ পয়সার উপকার কোন দালাল বা এজেন্সি করতে পারবে না!

৭) কাউকে টাকা দিয়ে আপনার পক্ষে লবিং করানো অথবা টাকা পয়সা খরচ করে বারবার ঢাকায় আসার প্রয়োজন নেই তবে এই মুহূর্তে আমাদের সরকারের উচিৎ মালয়েশিয়া সরকারের সাথে যোগাযোগ করে ছুটিতে থাকা প্রবাসীদের Ensure করা করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আপনারা স্ব স্ব কর্মস্থলে ফেরৎ যেতে পারবেন!

৮)কাউকে ১ টাকাও দিবেন না, মালয়েশিয়া সরকারের সাথে বাংলাদেশ সরকারের যোগাযোগ বা কুটনৈতিক প্রচেষ্টা ছাড়া এই মুহূর্তে কাহারো কিছু করার নেই! অতিরিক্ত কথা বললে তিনি বেশি বুঝেন বিষয়টি আমি মানতে রাজি না!

৯) আপনার মালয়েশিয়া মালিকের সাথে যোগাযোগ রাখুন পরিস্থিতি স্বাভাবিক হলে আপনাকে নেওয়ার জন্য যেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ সেটা হলো আপনার মালিকের আন্তরিকতা

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে