ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রবাসীদের জন্য বিশাল খুশির খবর, ঢাকা রুটে ফ্লাইট বাড়ালো আরও একটি আন্তর্জাতিক ফ্লাইট

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০৬ ১৫:৪১:০১
প্রবাসীদের জন্য বিশাল খুশির খবর, ঢাকা রুটে ফ্লাইট বাড়ালো আরও একটি আন্তর্জাতিক ফ্লাইট

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার্কিশ এয়ারলাইনস জানায়, গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চালু করেছিল তুরস্কের পতাকাবাহী বিমান সংস্থাটি। বর্তমানে সপ্তাহের ৫ দিন রবি, সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার দিনগুলোতে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, তার্কিশ এয়ারলাইন্স, ইউরোপের একমাত্র প্রতিনিধি বিমান সংস্থা হিসেবে বাংলাদেশকে সংযুক্ত করেছে পশ্চিমা বিশ্বের সাথে। এই সংযোগ যাত্রাকে আরো আরামপ্রদ করে তুলতে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে ড্রিমলাইনার ৭৮৯ মডেলের অত্যাধুনিক বিমানের মাধ্যমে। এছাড়া যাত্রীদের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় প্রতিটি ফ্লাইটে বিতরন করা হচ্ছে মাস্ক, স্যানিটাইজার ও ওয়েট টিস্যুসহ বিশেষ হাইজেনিক কিট।

১৯৩৩ সালে প্রতিষ্ঠিত তুরস্কের পতাকাবাহী বিমান তার্কিশ এয়ারলাইন্স ৩৩৮ বিমানের বহর নিয়ে সেবা দিয়ে যাচ্ছে যাত্রী ও কার্গো বিভাগ দুটিতে। এর সদর দপ্তর ও হাব তুরস্কের ইস্তানবুলে। তার্কিশ এয়ারলাইন্স তুরস্কের অভ্যন্তরে ৪১টি অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ২৫৭টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে। যাত্রী পরিবহন গন্তব্যের হিসাবে পৃথিবীর ১ম অবস্থানে থাকা বিমানটি ১২৪টি দেশের মোট ৩০৬টি গন্তব্যে যাতায়াত করে থাকে। আন্তর্জাতিক বিমান সংস্থা স্টার এলাইয়েন্স এর সদস্য তার্কিশ এয়ারলাইন্স পরপর ৬ বার ইউরোপের ১ নম্বর বিমান পুরস্কারে ভূষিত হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে