ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: আইপিএলের পার্পেল ক্যাপ দখলে নিলেন মুস্তাফিজ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৫ ১২:০১:৩২
ব্রেকিং নিউজ: আইপিএলের পার্পেল ক্যাপ দখলে নিলেন মুস্তাফিজ

চলছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল। এবারের আসরে অংশ গ্রহন করেছে ১০টি দল। ইতিমধ্যে সব গুলো দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। আর তাতেই সামনে এসেছে আইপিএলের পরিচিত অনুষঙ্গ অরেঞ্জ ও পার্পেল ক্যাপের বণ্টন বিষয়টা। নজরে এসেছে বাংলাদেশে ক্রিকেট ভক্তদের। চলতি আসর চলকালীন সময় সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট শিকারি পেয়ে থাকে অরেঞ্জ ক্যাপ ও পার্পেল ক্যাপ। অরেঞ্জ ক্যাপ দেয়া হয় ব্যাটারকে ও পার্পেল ক্যাপ দেয়া হয় বোলারা।

এখন পর্যন্ত একটি ক্যাপ নিজের দখলে রেখেছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। গতকাল প্রত্যেকটি দলের একটি করে ম্যাচ খেলা হয়ে গেছে। আর এর পরেই ক্যাপের বিষয়টি সামনে আসে। একটি করে ম্যাচ শেষ হওয়ার পরে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় আছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সানজু স্যামসন। তিনি ৮২ রান করে অরেঞ্জ ক্যাপ নিজেদের দখলে নিয়েছেন। এই রান অন্য কেউ টপকাতে পারলে তার দখলে চলে যাবে এই ক্যাপ।

অন্যদিকে সর্বোচ্চ উইকেট শিকারী বোলারের তালিকায় শীর্ষে আছেন মুস্তাফিজুর রহমান। তার দখলে এখন আছে পার্পেল ক্যাপ। প্রত্যেকটি দল একটি করে ম্যাচ খেলে মুস্তাফিজকে টপকাতে পারেনি। তাই পার্পেল ক্যাপটি আছে তার দখলো। তিনি এক ম্যাচ ৪টি উইকেট সংগ্রহ করেছেন।

আজকে ম্যাচে যদি মুস্তাফিজকে টপকে কেউ শীর্ষ উইকেট শিকারী হতে পারে তাহলে তার দখলে চলে যাবে পার্পেল ক্যাপ। আর তা না হলে ২৬ তারিখ নিজেদের দ্বিতীয় ম্যাচে এই পার্পেল ক্যাপ পড়ে মাঠে নামবেন মুস্তাফিজ।

আইপিএলে বিশেষ এই দুটি ক্যাপের প্রচলন আছে। সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহককে দেয়া হয়। চলতি আসেরের শেষ পর্যন্ত যে ক্রিকেটার এই বিশেষ ক্যাপটি ধরে রাখতে পারবে তাদের হাতে উঠবে পদক ও প্রাইজমানি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে