ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নো বল বিতর্ক, যে নিয়মে কোহলিকে আউট দিলেন আম্পায়ার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ২১ ২১:১৮:৩২
নো বল বিতর্ক, যে নিয়মে কোহলিকে আউট দিলেন আম্পায়ার

আউট হওয়ার পরে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে তুমুল রেগে গেলেন বিরাট কোহলি। মাঠেই অনফিল্ড আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন। রীতিমতো বিরক্ত এবং ক্ষুব্ধ দেখায় তাঁকে। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে তুমুল উষ্মাপ্রকাশ করেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসিও। তাঁরা দাবি করতে থাকেন, হর্ষিত রানার যে বলে আউট হয়েছেন বিরাট, সেটা কোমরের উপরে ছিল। তাই সেটা নো-বল দেওয়া উচিত ছিল তৃতীয় আম্পায়ারের। যদিও তৃতীয় আম্পায়ার রায় দেন যে বলটা কোমরের নীচেই ছিল।

তাতেই চটে যান বিরাটরা। যদিও কোনও লাভ হয়নি। ড্রেসিংরুমে ফিরতেই হয় আরসিবি তারকাকে। সেইসময় রাগে গজগজ করতে থাকেন তিনি। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ওই ভিডিয়োয় বিরাটের অঙ্গভঙ্গি দেখে স্পষ্ট বোঝা গিয়েছে যে অনফিল্ড আম্পায়ারকে ‘গরম’ কথা শোনাচ্ছেন।

রবিবার কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিরুদ্ধে তৃতীয় ওভারের প্রথম বলে হর্ষিত রানার থেকে একটি ঢিমেগতির ফুলটস 'উপহার' পান বিরাট। তবে বলটা এমন উচ্চতায় ছিল, যা ব্যাটারকে অস্বস্তিতে ফেলতে বাধ্য। বিরাটের ক্ষেত্রেও ব্যতিক্রম হয়নি। প্রাথমিকভাবে বলটা মাঠের বাইরে ফেলার চেষ্টা করেন। তারপর অবশ্য ডিফেন্ড করতে যান। শেষপর্যন্ত কোনওটাই হয়নি। ব্যাটের উপরের দিকে কাণায় লেগে বলটা হর্ষিতের দিকে চলে আসে। সহজ ক্যাচ ধরে নেন কেকেআরের পেসার।

দ্রুত রিভিউয়ের আবেদন করেন বিরাট। তবে তাঁর আগেই রিভিউ নিয়ে নেন অনফিল্ড আম্পায়ার। তাতে বিরাটের অবস্থান দেখে তৃতীয় আম্পায়ার জানান যে বলটা কোমরের নীচেই ছিল। তাই নো-বল নয়। সম্ভবত বিরাট ক্রিজের বাইরে দাঁড়িয়ে থাকায় এবং বলটা নীচে নামছে দেখে সেই সিদ্ধান্ত নেন তৃতীয় আম্পায়ার। তাতে রেগে আগুন হয়ে যান বিরাট। হতবাক হয়ে যান আম্পায়ারের সিদ্ধান্তে। চূড়ান্ত উষ্মাপ্রকাশ করতে থাকেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে যে রেগে ড্রেসিংরুমের দিকে যাচ্ছেন বিরাট। যেতে-যেতে ফের ফিরে আসছেন আম্পায়ারদের দিকে। মুখের অঙ্গভঙ্গি দেখেই বোঝা যায় যে আম্পায়ারদের সঙ্গে বেশ তর্ক জুড়ে দিয়েছেন। আর ‘গরম, গরম’ কথা বলছেন। যদিও তাতে কোনও লাভ হয়নি। রেগেমেগেই ড্রেসিংরুমে ফিরে যান। ব্যাট দিয়েও রাগ প্রকাশ করেন। ডাগ-আউটে বসেও অসন্তোষ প্রকাশ করতে থাকেন।

বিরাটের মতোই উষ্মাপ্রকাশ করতে থাকেন নেটিজেনদের একাংশ। তাঁরা দাবি করতে থাকেন যে ফের বঞ্চনার শিকার হলেন বিরাট। নো-বলে আউট দেওয়া হয়েছে। যদিও পালটা অপর অংশের বক্তব্য যে বলটা যখন বিরাটের আছড়ে পড়ে, তখন তিনি ক্রিজের বাইরে ছিলেন। বলটা নীচের দিকে নামছিল। তাই তৃতীয় আম্পায়ার ঠিক সিদ্ধান্তই দিয়েছেন। আবার তৃতীয়পক্ষের বক্তব্য, আম্পায়ার ঠিক সিদ্ধান্ত দিক না ভুল, বিরাট যেভাবে তর্ক করলন, সেটা একেবারেই কাম্য নয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে