ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যে দল ঘোষণা করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ২৩ ১৬:৪৪:৩৬
জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যে দল ঘোষণা করলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্যাম্পের দলে ডাক পেয়েছেন পারভেজ হোসেন ইমন, তানভির ইসলামের ও মোহাম্মদ সাইফউদ্দিনের মতো ক্রিকেটার।

তবে এই ক্যাম্পে নেই অলরাউন্ডার সাকিব আল হাসান। জানা গেছে এই ক্রিকেটার যুক্তরাষ্ট্র থেকে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলবেন। ইমন চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুর্দান্ত পারফরম্যান্স করছেন। ১২ ম্যাচে ৪৮.৭৫ গড়ে ৫৮৫ রান করেছেন তিনি।

এর মধ্যে তিনটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। আর সাইফউদ্দিন সর্বশেষ বিপিএলে ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেছেন। ডিপিএলে ৪ ইনিংসে ব্যাট করে ১০১ রানের পাশাপাশি ১০ ইনিংসে উইকেট নিয়েছেন ১৩টি। এই দুই পারফর্মারই বড় চমক জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে।

আর ডিপিএলে ১১ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন তানভির ইসলাম। এরপর জিম্বাবুয়ে সিরিজের শেষ দুই ম্যাচে তাকে দেখা যাবে। আগামী ২৮ এপ্রিল বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে দল। সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। ফলে ঢাকায় পৌঁছে সেদিনই চট্টগ্রামের বিমান ধরবে দলটি।

অবশ্য সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে। ফলে আবারও ঢাকায় ফিরতে হবে দুই দলকে। আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়া বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। আর সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

বাংলাদেশ দল এখন ব্যস্ত শ্রীলঙ্কা সিরিজে। এরই মধ্যে শেষ হয়েছে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। ২-১ ব্যবধানে লঙ্কানদের বিপক্ষে সিরিজ হেরেছে টাইগাররা। আর চলমান ওয়ানডে সিরিজ রয়েছে ১-১ সমতায়। আগামী ১৮ মার্চ সিরিজের শেষ ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। এরপর বাংলাদেশ এবং শ্রীলঙ্কা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর জিম্বাবুয়ে সিরিজের আগে আর কোনো খেলা নেই টাইগারদের।

অনুশীলন ক্যাম্পের জন্য বাংলাদেশের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, সৌম্য সরকার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে