ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আলোচিত নেতা বদির স্ত্রী বিপুল যতটি ভোটে পেলেন

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ৩১ ১৪:২৩:২৪
আলোচিত নেতা বদির স্ত্রী বিপুল যতটি ভোটে পেলেন

সোমবার (৩০ ডিসেম্বর) ভোর চারটার দিকে আগারগাঁওয়ে নির্বাচন ভবন চত্ত্বরে তিনি।

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ ঘোষণা অনুযায়ী, ২৯৮ টি আসনের মধ্যে ২৫৯টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্টতা অর্জন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ (নৌকা)। দ্বিতীয় সর্বোচ্চ আসন পেয়েছে জাতীয় পার্টি (লাঙ্গল) ২০টি। সব মিলেমহাজোট জোটগতভাবে পেয়েছে ২৮৮টি আসন।

অন্যদিকে, বিএনপি নেতৃত্বাধীন দুই বৃহৎ রাজনৈতিক মোর্চা মিলে পেয়েছে মাত্র ৮টি আসন। এই দুটি রাজনৈতিক জোটে জাতীয় ঐক্যফ্রন্টে রয়েছে ৪টি দল, আর ২০-দলীয় জোট (সম্প্রসারিত ২৩ দল) রয়েছে ২৩টি দল। এই ২৭টি দল মিলে এবার আসন পেয়েছে মাত্র ৮টি। এর মধ্যে দুটি দল ছাড়া অন্য ২৫ দল কোনো আসনই পায়নি।

এবার কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে আলোচিত ছিলেন বর্তমান সাংসদ আব্দুর রহমান বদি। কিন্তু আওয়ামী লীগ মনোনীত না করে তার স্ত্রী শাহিনা আক্তার চৌধুরী প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়। শাহিনা আক্তার প্রথমবার নির্বাচনে দাঁড়িয়েই বিপুল ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শাহিনা আক্তার এবার কক্সবাজার-৪ আসনের ১০০টি ভোটকেন্দ্রের সবগুলোর ফলাফলে মোট ২ লাখ ২ হাজার ১৮০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী শাহজাহান চৌধুরী পেয়েছেন ৩৬ হাজার ৯৫৭ ভোট।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে