ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

আঘাত পেয়ে যার কথা মনে পড়েছিল স্মিথের

২০১৯ আগস্ট ২৮ ২০:২১:০২
আঘাত পেয়ে যার কথা মনে পড়েছিল স্মিথের

লর্ডস টেস্ট চলাকালীন সময় ইংল্যান্ডের পেসার জোফরা আর্চারের বাউন্সার মাথার ঠিক পেছনের অংশে (ঘাড়ে) এসে আঘাত হেনেছিল অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথের। আঘাত পাওয়ার সঙ্গে সঙ্গে সতীর্থ ফিলিপ হিউজের কথা মনে পড়েছিল তাঁর।

এই ঘটনায় মাঠও ছাড়তে হয় স্মিথকে। পরে অবশ্য ব্যাটিংয়ে নেমেছিলেন এই ব্যাটসম্যান। ৯২ রান করে লেগ বিফরের ফাঁদে পড়ে বিদায় নিয়ে দ্বিতীয় ইনিংসে আর ব্যাটিং করেননি স্মিথ।

হেডিংলি টেস্টেও ছিলেন না অস্ট্রেলিয়ার একাদশে। তবে পুরদমে ফিট হয়ে সিরিজের চতুর্থ টেস্টে ফিরতে প্রস্তুত স্মিথ। কিন্তু মাঠে ফেরার আগে জানিয়েছেন, দ্বিতীয় টেস্টে আঘাত পাওয়া সেই মুহূর্তটি নিয়ে।

স্মিথ বলেন, 'আমার মাথায় কয়েকটি জিনিস ঘুরছিল। বিশেষ করে যে জায়গাটায় আঘাত পেয়েছি, অতীতের কিছু ফিরে এসেছিল। আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন আমি কি বলতে চাচ্ছি, ঠিক কয়েক বছর আগের ঘটনার কথা।

সম্ভবত আমার মাথায় আসা প্রথম বিষয় ছিল সেটাই। পরে অবশ্য আমার মনে হচ্ছিল, ঠিক আছি। কোনো সমস্যা নেই। আমি কিছুটা কষ্ট পেয়েছিলাম, তবে ওই দিন পুরো বিকেলে মানসিকভাবে ঠিকই ছিলাম।’

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামলেও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামেননি স্মিথ। শেষ দিনে এসে আবারও কনকাশনের লক্ষণগুলো দেখা দেয়। সেই সময়টার তার নিজেকে মাতালের মতো লাগছিল বলে জানিয়েছেন স্মিথ।

স্মিথ বলেন, 'যখন ডাক্তার আমাকে জিজ্ঞেস করেন কেমন অনুভূতি হচ্ছে? আমি বলেছিলাম, মনে হচ্ছে যেন গত রাতে ছয়টা বিয়ার খেয়েছি। সেটা না খেয়েও দুর্ভাগ্যজনকভাবে আমার এমন মনে হচ্ছিল।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে