ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

চলমান অ্যাশেজ থেকে বাদ দেয়া হল যে দুই আম্পায়ারকে

২০১৯ আগস্ট ২৮ ২১:২৮:৩৪
চলমান অ্যাশেজ থেকে বাদ দেয়া হল যে দুই আম্পায়ারকে

চলমান অ্যাশেজ সিরিজে খেলোয়াড়দের থেকে যেন আম্পায়াররা আলোচনায় এসেছেন বেশি! শুধু সমালোচনায় পার পাননি, সাধারণ দর্শক থেকে শুরু করে সাবেক ক্রিকেটারদের বিদ্রুপের শিকার হয়েছেন আম্পায়াররা। দৃষ্টিকটু সিদ্ধান্তের শাস্তিস্বরূপ এবার অ্যাশেজ সিরিজ থেকে অব্যহতি দেয়া হয়েছে উইলসন-গ্যাফানি জুটিকে।

অ্যাশেজের প্রথম দিনেই অনেকগুলো ভুল সিদ্ধান্ত দেখা গিয়েছিল জোয়েল উইলসন ও আলিম দারের কাছে থেকে। এজবাস্টনের উইলসন-দারদের ভুলকেও একাই ছাড়িয়ে গিয়েছেন ক্রিস গ্যাফানি। হেডিংলি টেস্টে শুধু গ্যাফানির দেয়া সাতটি সিদ্ধান্তের রিভিউ নিয়ে তাকে ভুল প্রমাণ করেছেন দুই দলের অধিনায়ক। নিউজিল্যান্ডের এই আম্পায়ার তাই বাদ পড়েছেন সিরিজ থেকে।

ক্যারিবিয়ান আম্পায়ার উইলসন প্রথম টেস্ট থেকেই চোখে পড়ার মতো ভুল করে আসছিলেন। এজবাস্টন টেস্টে তার আটটি সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়েছিল। তবুও লিডসের হেডিংলি টেস্টে দায়িত্ব পালন করেছিলেন তিনি। কারণ সিরিজ শুরুর আগেই যে ঠিক করা থাকে কারা আম্পায়ারের দায়িত্ব পালন করবেন। তবে সে নিয়ম ভেঙে সিরিজের মাঝপথেই আম্পায়ার পরিবর্তন করতে বাধ্য হতে হলো।

হেডিংলি টেস্টে ম্যাচের উত্তেজনাকর মুহূর্তে বেন স্টোকসের আউটের ভুল সিদ্ধান্ত দেয়ার পরে থেকেই তুমুল সমালোচনার শিকার হয়ে আসছিলেন উইলসন। ফলে তাকেও বাদ দেয়া হয়েছে অ্যাশেজ থেকে।

সিরিজের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। চতুর্থ ম্যাচে দায়িত্ব পালনের জন্য ডাক পড়েছে দক্ষিণ আফ্রিকান আম্পায়ার ম্যারাইস এরাসমাস ও শ্রীলঙ্কান আম্পায়ার রুচিরা পালিয়াগুরুগের। থার্ড আম্পায়ারের দায়িত্ব থাকবেন আরেক শ্রীলঙ্কান কুমার ধর্মসেনা। ওভালের পঞ্চম ম্যাচেও দায়িত্ব পালন করতে দেখা যাবে এরাসমাসকে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে