ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়া অভিবাসী কর্মীদের জন্য দারুন সুখবর, অনলাইনে হচ্ছে ভিসা রিনিউ

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ২৩ ২০:০৯:১৯
মালয়েশিয়া অভিবাসী কর্মীদের জন্য দারুন সুখবর, অনলাইনে হচ্ছে ভিসা রিনিউ

বা লকডাউন চলাকালীন সময়ে যাদের PLKS বা ওয়ার্ক পারমিট এর মেয়াদ শেষ হয়েছে গেছে তাদের ভিসা রিনিউ বা নবায়নের জন্য কোম্পানি মালিকগণ বা নিয়োগকর্তারা পূর্বের ন্যায় অনলাইনে আবেদন করতে পারবে ৷

এদিকে মালয়েশিয়া ইমিগ্রেশন প্রধান ধাতু খায়রুল জাইমি বিন দাউদ বলেছেন ইমিগ্রেশন অনলাইন সিস্টেম এর মধ্যে দেশটিতে থাকা অভিবাসী কর্মীদের ভিসাসংক্রান্ত যাবতীয় তথ্য রয়েছে। অভিবাসী সাধারণ কর্মীদের ক্ষেত্রে পাস লাওয়াতান কিরজা সেমান্তারা বা (পি’এল’কে’এস) নবায়নের পূর্ববর্তী ধারাবাহিকতা বজায় রাখার জন্য কার্যক্রম আবারও চালু হয়েছে।

সুতরাং, এই দেশে কর্মরত যে কোনও বিদেশী কর্মী ভিসা নবায়নের ক্ষেত্রে প্রদত্ত সকল শর্তাবলীতে গ্রহনযোগ্য হলে আবেদন করতে পারবে।

অভিবাসী পরিষেবা বিভাগের অনলাইন পোর্টাল এবং মাইএ’ক্সপ্যাটস (মালয়েশিয়া এক্সপ্যাট্রিয়েটস ট্যালেন্ট সার্ভিস) প্রতিভা পরিষেবা) এর বিভিন্ন ক্যাটাগরির ভিসা গুলো সহ অবস্থানরত ভিজিট পাসধারীরা (ইখতিসাস) এই বিভাগের মাধ্যমে আবেদন করতে পারবে।

তাঁর মতে, আবেদন করার পর ল’কডাউন শিথিল হলে এ’ক্সপ্যাট্রিয়েটস ভিসাধারীরা সাক্ষাৎকারের জন্য একটি নির্দিষ্ট তারিখ পাবে তবে সেটা ল’কডাউন শেষ হওয়া পরে।

তিনি আরও বলেন, যেসব অভিবাসী কর্মীগণ প্রফেশনাল বা এ’ক্সপ্যাট্রিয়েটস ভিসা ক্যাটাগরিতে নেই অর্থাৎ যারা সাধারণ শ্রমিক ভিসায় রয়েছেন তাদের ক্ষেত্রে তাদের কোম্পানি মালিক বা নিয়োগকর্তাগণ ভিসা নবায়নের আবেদন করতে পারবেন।

বিস্তারিত আসছে…

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে