ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় বসবাসকারী সকল নাগরিক সহ প্রবাসীদের জন্য দারুন সুখবর

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ আগস্ট ২১ ২২:১২:৫৬
মালয়েশিয়ায় বসবাসকারী সকল নাগরিক সহ প্রবাসীদের জন্য দারুন সুখবর

মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, বুধবার (১৯ আগস্ট) মালয়েশিয়ায় নতুন করে ১৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৯ হাজার ২৩৫ জনের দেহে এই ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ১৬ জনের মধ্যে ১২ জনের দেহে স্থানীয়ভাবে সংক্রমণ হয়েছে। আর বাকি চারজন অন্য দেশ থেকে মালয়েশিয়ায় ঢুকেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের টুইটে আরও বলা হয়েছে যে, মালয়েশিয়ায় এ পর্যন্ত শনাক্ত ৯ হাজার ২৩৫ জনের মধ্যে ৮ হাজার ৯২৫ জন রোগীই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। অর্থাৎ দেশটিতে করোনা আক্রান্তদের সেরে ওঠার হার ৯৬ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার মালয়েশিয়ায় করোনা আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেনি। এবং দেশটিতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২৫ জনের। আক্রান্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, মালয়েশিয়ায় বর্তমানে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৮৫ জন। এদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।

দিন যতই যাচ্ছে ততই চরিত্র পরিবর্তন করছে করোনাভাইরাস। একেকবার একেক রূপ ধারণ করছে এই ভাইরাস।

শুধু তাই নয় বিবর্তনও হচ্ছে এর। আর তাতেই সমস্যার মুখোমুখি বিজ্ঞানীরা। সম্প্রতি মালয়েশিয়ায় করোনাভাইরাসের নতুন একটি প্রজাতির খোঁজ পাওয়া গেছে।

এই প্রজাতি সাধারণ করোনাভাইরাসের তুলনায় ১০ গুণ বেশি সংক্রামক, এমনটাই দাবি করছেন বিজ্ঞানীরা। এই একই প্রজাতির দেখা পাওয়া গিয়েছিল ইউরোপেও।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে