ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০২ ১৯:৩৭:৪৯
৪ বিভাগে বজ্রসহ বৃষ্টি দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস

গত কয়েকদিনের প্রখর রোদের কারণে তাপমাত্রা বেড়েছে। ফলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন ১৩ ডিগ্রিতে পৌঁছেছে। আগামী দুই দিনে তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। উপরন্তু, সংস্থাটি রবিবার এবং সোমবার সারা দেশে চারটি স্থানে বৃষ্টি বা বজ্রঝড়ের পূর্বাভাস দিয়েছে।

শনিবার (২ মার্চ) রাত ৯টা থেকে পরবর্তী তিন দিনের (৭২ ঘণ্টা) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। আজ সকালে চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। তবে গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ ও আগামীকাল (২-৩ মার্চ) সারাদেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকবে। তবে রোববার রংপুর ও রাজশাহী জেলার দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এদিকে শনিবার সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রোববার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

এছাড়া সোমবার (৪ মার্চ) রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর এই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী ৫ দিনে রাত ও দিনের তাপমাত্রা হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে