ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজকে নিয়ে করা সৌরভ গাঙ্গুলীর মন্তব্য ভুল প্রমাণ করলেন ধোনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৭ ২০:৪৬:৫৮
মুস্তাফিজকে নিয়ে করা সৌরভ গাঙ্গুলীর মন্তব্য ভুল প্রমাণ করলেন ধোনি

গতবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে গত আসরে দলটির হয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেনি। বলা যায়, গত আসরে নিজের ছায়া হয়েছিলেন ফিজ। বল হাতে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় মুস্তাফিজ ছিলেন সেরা একাদশের বাইরে। এর কারণ হিসেবে মুস্তাফিজের ফিল্ডিং ডিরেকশনের ঘাটতিকে দায়ী করেছিলেন দিল্লির মেন্টর সৌরভ গাঙ্গুলী।

সেই সময় সৌরভ বলেছিলেন, মুস্তাফিজের ফিল্ডিং ডিরেকশনে ঘাটতি আছে। কারণ, প্রায় সময়ই দেখা যায় ওর বলে খোঁচা মেরে চার হচ্ছে, ক্যাচ মিস হচ্ছে, এক রানের জায়গায় দুই রান হচ্ছে। কিন্তু ঠিক জায়গায় ফিল্ডিং সাজানো থাকলে এমনটা হতো না। এই দিক দিয়ে তাকে উন্নতি করতেই হবে।

যদিও চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংসের ম্যাচে দেখা গেল ভিন্ন চিত্র। উইকেটের পেছনে মহেন্দ্র সিং ধোনির মতো একজন থাকার কারণেই কি না রীতিমত বদলে গেলেন মুস্তাফিজ। তবে চেন্নাইয়ের ইনিংসে ফিজ আর ধোনির এমন রসায়ন মনে ধরেছে ক্রিকেট বিশ্লেষকদের।

ধোনি আর মুস্তাফিজের এমন রসায়ন নিয়ে কথা বলেছেন সাবেক কিউই পেসার মিচেল ম্যাকলেনাঘান। গুজরাট টাইটান্সের বিপক্ষে চেন্নাইয়ের দাপুটে জয়ের পর তিনি বলেন, ‘ধোনিকে দেখে অনেক নির্ভার মনে হয়েছে। মুস্তাফিজ যখন বোলিং এলো, ধোনিকে নানা কিছু জিজ্ঞেস করছিল। চেন্নাই ও ভারতের ক্রিকেটকে এভাবেই দিনের পর দিন ধোনি সার্ভিস দিয়ে আসছে।’

গত দুই ম্যাচেই ধোনি একাধিকবার বোলিং এর সময় কথা বলেছেন মুস্তাফিজের সঙ্গে। বিষয়টি মনে ধরেছে রোহান গাভাস্কারেরও। তিনি বলেন, ‘এক হলো নিজের অভিজ্ঞতা, আরেকটা দলের অভিজ্ঞতা। সে ধোনির সাথে পরামর্শ করছে। ভাই, আমার মনে হয় এই পিচে এভাবে করলে ভালো। সাথে নিজের অভিজ্ঞতা কাজে লাগাচ্ছে।’

দ্য ফিজের নিয়ে গাভাস্কার আরো বলেন, ভ্যারিয়েশনেই মুস্তাফিজ বাজিমাত করছে। কোন ভ্যারিয়েশন, কীভাবে করছে এসবের উপর নির্ভর করে। প্রথম ম্যাচ বা এই ম্যাচে মুস্তাফিজের পারফরম্যান্স হলো অভিজ্ঞতার খেলা।

প্রসঙ্গত, এবারের আসরে চেন্নাইয়ের জার্সিতে প্রথম ম্যাচেই ৪ উইকেট শিকার করেছিলেন মুস্তাফিজ। আর দ্বিতীয় ম্যাচে ৩০ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। সবমিলিয়ে ৬ উইকেট শিকার করে এখন তিনিই টুর্নামেন্টের সেরা উইকেট শিকারি বোলার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে