ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

প্রথম ওভারেই বাজিমাত মুস্তাফিজের

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ এপ্রিল ২৩ ২২:৫৩:০৩
প্রথম ওভারেই বাজিমাত মুস্তাফিজের

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ৮টায় আইপিএলের ৩৯তম ম্যাচে মাঠে নামে চেন্নাই ও লখনৌ। ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রান তুলে নেয় চেন্নাই। জবাবে ৩৩ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বসে লখনৌ।

২১১ রানের জবাবে ব্যাটিংয়ে নামা লখনৌ ওপেনার কুইন্টন ডি কককে প্রথম ওভারেই আউট করেন দীপক চাহার। আর আরেক ওপেনার ও দলীয় অধিনায়ক লোকেশ রাহুলকে সাজঘরে পাঠান ‍মুস্তাফিজ। পঞ্চম ওভারে মুস্তাফিজের হাতে বল তুলে দেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। ওভারের প্রথম বলে রাহুল একটি চার মার হাঁকালেও মাথা ঠাণ্ডা রেখে চতুর্থ বলে তুলে নেন তার উইকেট। পরপর দুটি ডট বল দিলে চতুর্থ বলে তেড়েফুড়ে মারতে গিয়েছিলেন রাহুল। কিন্তু ধরা পড়েন এক্সট্রা কাভারে দাঁড়িয়ে থাকা রুতুরাজের হাতে। তাতে ৩৩ রান তুলতেই দুটি উইকেট হারায় লখনৌ। এ দিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই। ওপেনার অজিঙ্কা রাহানে মাত্র ৩ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। এরপরে রাচিনের পরিবর্তে দলে যায়গা পাওয়া ড্যারিল মিচেলও বেশিদূর যেতে পারেননি। ১০ বলে ১১ রান করে ইয়াশ ঠাকুরের বলে দীপক হুদার হাতে ক্যাচ দিয়ে ফেরেন। চেন্নাইয়ের জার্সিতে রবীন্দ্র জাদেজাও নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১৯ বলে মাত্র ১৬ রান করে মহসিন খানের শিকারে পরিণত হয়েছেন। তবে একপ্রান্ত আগলে দাঁড়িয়ে ছিলেন রুতুরাজ। তার তাণ্ডবে চেন্নাইয়ের রানের চাকা দুর্বার গতিতে এগিয়ে চলে। জাদেজা আউট হলে অধিনায়ক রুতুরাজকে দারুণ সঙ্গ দিয়েছেন শিবম দুবে। তাদের দুজনের জুটিতে ৪৬ বলে ১০৪ রান আসে। তাতে ভর করে ২১০ রানের সংগ্রহ গড়ে চেন্নাই। দুবে ২৭ বলে ৩টি চার ও ৭টি ছক্কায় ৬৬ রান করে আউট হলে ইনিংস শেষ করেন মহেন্দ্র সিং ধোনি।

ধোনি ১ বলে ৪ রান নিয়ে অপরাজিত থাকেন। আর রুতুরায় ৬০ বলে ১০৮ রান করে অপরাজিত থাকেন। চেন্নাই দলপতি ১২টি চার ও ৩টি ছক্কার মার হাঁকিয়েছেন। লখনৌর পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন ম্যাট হেনরি, মহসিন খান ও ইয়াশ ঠাকুর।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে