ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ওড়না পরতেও খুব একটা ভালো লাগে না: স্বাগতা

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০২ ২০:৫৩:২৪
ওড়না পরতেও খুব একটা ভালো লাগে না: স্বাগতা

প্রিয়.কম: প্রথমেই জানতে চাইব সাধারণত কী ধরনের পোশাক পরতে ভালোবাসেন?

জিনাত সানু স্বাগতা: সবার আগে প্রাধান্য থাকে আরামদায়ক পোশাকের প্রতি। ভালো লাগে টি-শার্ট, ফতুয়া, টপস ডিভাইডার কিংবা জিন্স প্যান্ট। ক্যাজুয়াল পোশাকের ক্ষেত্রে বেশ ঢোলা ধরনের জামা পরতে ভালোলাগে। পছন্দের রং সাদা ও কালো। সালোয়ার কামিজ ভালো লাগে না। ওড়না পরতেও খুব একটা ভালো লাগে না। তবে পোশাকের বেলায় একটা জিনিস করি, তা হচ্ছে আমি যেই পোশাক-ই পরি না কেন। তা যেন খুব সহজে আমার সঙ্গে মানিয়ে নিতে পারি।

প্রিয়.কম: দৈনন্দিন পছন্দের পোশাকগুলো কোথা থেকে কেনা হয়?

জিনাত সানু স্বাগতা: আসলে দেশের বাইরে গেলে একসঙ্গে অনেকগুলো পোশাক কিনে নিয়ে আসি। এদিকে বাংলাদেশের ঢাকা কলেজের উল্টা পাশের মার্কেট থেকে ছোটবেলা থেকেই শপিং করি। আমি যখন ছোট ছিলাম তখন ওয়েস্টার্ন পোশাক সবাই তেমন একটা পরত না। কিন্তু আমি পরতাম। তখন থেকেই আমি অনেক চিকন ছিলাম বলে, আমার গায়ের মাপের জামা ঐ ঢাকা কলেজ আর বঙ্গবাজারেই পাওয়া যেত। ঐ সময় আড়ং বা নিপুণ তেমন একটা জনপ্রিয়তা পায়নি। এ ছাড়া বাংলাদেশের অন্যসব ব্র্যান্ডগুলো থেকেও টুকটাক শপিং করা হয়। হতে পারে তা এক্সটেসি বা বাংলাদেশের অন্যসব ভালো ব্র্যান্ডগুলো।

প্রিয়.কম: কী ধরনের জুতা পরতে পছন্দ করেন?

জিনাত সানু স্বাগতা: স্পঞ্জের স্যান্ডেল বেশি পরি। স্পঞ্জের স্যান্ডেল পরতে ভালো লাগে। শপিংয়ে গেলেও আমি খালি স্পঞ্জের স্যান্ডেল কিনি। আমাকে যদি কেউ ফ্রিতেও ৫০টা হিল জুতা দিয়ে দেয়, আমি নেব না। কারণ আমি খালি স্পঞ্জের স্যান্ডেলই কিনব। ২০১৪ কি ২০১৫ সালের দিকে একবার অস্ট্রেলিয়া গিয়ে ৩৩টা স্পঞ্জের স্যান্ডেল কিনে নিয়ে এসেছিলাম। খালি স্যান্ডেল কেনার কারণে, বাসায় তখন সবাই আমাকে নিয়ে অনেক হাসাহাসি শুরু করে দিয়েছিল। আসলে জুতার খেত্রেও আমি এতো ব্র্যান্ড দেখি না। ভালো লাগেলেই কিনে নেই, তা সেটা যেখানকারই হোক না কেন।

প্রিয়.কম: ফুটপাথ থেকে পোশাক কেনার অভিজ্ঞতা আছে কী ?

জিনাত সানু স্বাগতা: অবশ্যই আছে। গল্পটা ২০০৫ সালের, আমার জীবনের প্রথম গ্রামের নাটকের নাম ছিল ‘গরুচোর’। তখন আমার চরিত্রটা ছিল একেবারে অজপাড়া গায়ের এক মেয়ে। সেই নাটকের চরিত্রটিকে ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য নিউ মার্কেটের ফুটপাথ থেকে সালোয়ার কামিজ কিনতে হয়েছিল। যেখান থেকে কিনা একদম রুট লেভেলের মানুষ পোশাক কেনেন।

প্রিয়.কম: জানতে চাইব মেকআপ সম্পর্কে ?

জিনাত সানু স্বাগতা: মেকআপের ক্ষেত্রে ন্যাচারাল মেকআপ করতে বেশি ভালোলাগে। পছন্দের ব্র্যান্ড বললে ‘ম্যাক’ ও ‘ক্রায়োলিন’। এরপর ‘শ্যানেল’ কিংবা ‘রেভুলেশন’। এই মুহূর্তে হাতের নেলপলিশটা গোল্ডেন রোজের। বাইরে গেলে চেষ্টা করি বাইরে থেকে মেকআপটা কিনে নিয়ে আসার। কারণ আমাদের দেশে ওরিজিনাল ম্যাকের মেকআপ পাওয়াই যায় না। দেখা যাচ্ছে দোকানে যেটাই হাতে নিচ্ছি নকল। কিন্তু যেহেতু অনেক দিন ধরে মেকআপটা ব্যাবহার করছি। তার উপর মেকআপের প্রতি আমার বেশ ফ্যাসিনেশনও রয়েছে। তাই দোকানে হাতে নিলেই বুঝতে পারছি কোনটা নকল আর কোনটা ওরিজিনাল। তাই এ ক্ষেত্রে তেমন একটা ধোঁকা খাওয়ার সুযোগ নাই।

প্রিয়.কম: উৎসবগুলোতে কেমন পোশাক পরতে ভালোবাসেন?

জিনাত সানু স্বাগতা: শাড়ি হচ্ছে আমার সবচেয়ে প্রিয় পোশাক। আমি পাঁচ হাজার টাকা দিয়ে শাড়ি কিনতে রাজি, কিন্তু সালোয়ার কামিজ নয়। এই কারণেই ঢাকা কলেজের উল্টো পাশের মার্কেটটা আমার এতো পছন্দ। বিশেষ উৎসবের দিনগুলোতে শাড়িকেই বেশি প্রাধান্য দিই। উৎসবেমুখর দিনে শাড়ি পরে ঘুরে বেড়াতে ভালো লাগে। আর শাড়ি কেনার ক্ষেত্রে আমার সবচেয়ে প্রিয় শাড়ির দোকান হচ্ছে ‘টাঙ্গাইল শাড়ি কুটির’ ।

প্রিয়.কম: এবার জানতে চাইবো ছেলেবালায় কার সঙ্গে বেশি শপিংয়ে যেতেন, কোন কোন শপিং সেন্টারে বেশি যাওয়া হত বেশি ?

জিনাত সানু স্বাগতা: ছোটবেলায় বাবার সঙ্গে বেশি শপিংয়ে যাওয়া হত। আমার বাসার পাশেই ছিল মৌচাক মার্কেট। তখন ওখানে যাওয়া হত। এ ছাড়া আড়ংয়ে যাওয়া হত। ছোটবেলায় প্রচুর আড়ংয়ের জামা পরতাম। এরপর বড় হওয়ার পর ইস্টার্ন প্লাজায় যাওয়া শুরু করলাম।

প্রিয়.কম: গয়না পরতে ভালোবাসেন কিনা?

জিনাত সানু স্বাগতা: আমার খুব গয়না ভালো লাগে। ধরুন, গ্রামে গেলাম, তখন সেখানকার গ্রামীণ ডিজাইনের গয়না কিনে নিয়ে আসি। যা অনেক ক্ষেত্রেই শহুরে মানুষ পরবেন না। কিন্তু আমার যখন দরকার হয় তখন আমি তা পরি। আমার বিয়ের পর থেকেতো স্বর্ণের গয়নার প্রতি আরও বেশি ফ্যাসিনেশন তৈরি হয়েছে। আবার দেখা গেল যখন ব্যাংকক গেলাম, তখন দেখা গেল অপ্রয়োজনীয় অদ্ভুত ধরনের গয়না কিনে ফেললাম। আসলে আমার কাছে কোনো গয়না ভালো লাগলেই তা কিনে ফেলি। দেখা গেল সেই গয়নাটা কোনো না কোনো সময় ঠিক-ই আমার পরা হচ্ছে। তবে হ্যাঁ একটু শৈল্পিক ও ঐতিহ্যবাহী কারুকাজ খচিত গয়ানা সংগ্রহে রাখার চেষ্টা করি বেশি।

সুত্র-প্রিয় ফ্যাশন

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে