ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

‘এখানে অন্য কোনো রহস্য নেই’

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০৭ ১২:০৫:১০
‘এখানে অন্য কোনো রহস্য নেই’

এটি গাওয়ার পাশাপাশি এর ভিডিওতেও হাবিবের পারফরমেন্স পছন্দ করেছেন সবাই। সব মিলিয়ে কেমন আছেন? দিনকাল কেমন কাটছে? উত্তরে হাবিব ওয়াহিদ বলেন, অনেক ভালো আছি। ব্যস্ততার মধ্যে দিয়েই কাটছে সময়।

এখনতো রমজান মাস। স্টেজ শো কম করছি। নতুন গানেই বেশি মনোযোগী হয়েছি। আপনার সর্বশেষ প্রকাশিত গান ‘ঝড়’ থেকে কেমন সাড়া পেয়েছেন? হাবিব বলেন, গানচিল থেকে গানটি প্রকাশ হয়েছে। অডিওর পাশাপাশি এর ভিডিওতে চমক ছিলো।

এটি লিখেছেন সুহৃদ সুফিয়ান। সুর ও সংগীত করেছি আমি। ভিডিওতে আমার বাবা ফেরদৌস ওয়াহিদও অভিনয় করেছেন। আর শার্লিনা এখানে কাজ করেছে আমার সঙ্গে মডেল হিসেবে। ভিডিওতে আরো ছিলো প্রীতম হাসান, অদিতসহ অনেকে।

এ কাজটি আমার কাছে বিশেষ কিছু। কারণ এতগুলো পরিচিত মুখ আমার গানটির ভিডিওতে অংশ নিয়েছেন। আর গানটি প্রকাশের পর থেকেই অনেক ভালো সাড়া পেয়েছি। এখনও পাচ্ছি। আমি শ্রোতাদের প্রতি কৃতজ্ঞ।

নতুন কি কাজ করছেন?ঈদে কিছু আসবে?

হাবিব বলেন, বেশ কিছু কাজ করছি। তবে কবে নাগাদ প্রকাশ হবে সেটা বলতে পারছি না। এরই মধ্যে কয়েকটি গানের ট্র্যাক তৈরি করেছি। চেষ্টা করছি ভিন্ন ধরনের কিছু করতে। আমার বিশ্বাস এ গানগুলো প্রকাশ হলে ভালো লাগবে সবার।

আপনার গানে তো আপনিই মডেল হচ্ছেন। আপনার পারফরমেন্সও প্রশংসিত হচ্ছে। এর রহস্য কি? হাবিব বলেন, প্রত্যেকটা মানুষের ভেতর নিজস্ব চিন্তা ভাবনা থাকে। আমিও গান তৈরির সময় মাঝেমধ্যেই কল্পনার রাজ্যে হারিয়ে যাই। সেখানে নতুন সব গল্পের জন্ম হয়। আমি সেগুলো ভিডিও ডিরেক্টরের সঙ্গে শেয়ার করি। অথবা গানের যে কথা তার সঙ্গে মনে হয় আমিই সব থেকে ভালো পারফরমেন্সটা করতে পারবো। সে কারণেই বার বার নিজের ভিডিওতে নিজেই মডেল হই। তাছাড়া শ্রোতা-দর্শকরাও খুব ভালো ভাবে নিচ্ছেন কাজগুলো। আগামীতেও তাই এভাবেই সবার সামনে আসার পরিকল্পনা রয়েছে। এখানে অন্য কোনো রহস্য নেই।

প্লেব্যাক- এর কি খবর? কাজ কি করছেন?

হাবিব বলেন, আমি আগের তুলনায় সিনেমার গান অনেক কমিয়ে দিয়েছি। কারণ সিনেমার গান অনেক কষ্ট করে করি। কিন্তু সেই গানের চিত্রায়ণটা মনমতো হয় না। যার ফলে গানগুলো সঠিক জায়গায় গিয়ে পৌঁছে না। এ কারণে আমি সিনেমার গানের চাইতে জিঙ্গেল বেশি করছি। তবে সিনেমার গানের প্রতি আমার বিশেষ আগ্রহ রয়েছে। সেরকম কোনো গল্প ও নির্মাতা পেলে অবশ্যই সিনেমার গান করবো। এখনও করছি সেরকম কিছু কাজ। আশা করছি এগুলো প্রকাশ হলে ভালো লাগবে।

বর্তমানে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে?

হাবিব বলেন, এখনতো ভালো অবস্থা। কোম্পানিগুলো ভালো বিনিয়োগ করছে। ভালো অডিওর পাশাপাশি স্ট্যান্ডার্ড মানের মিউজিক ভিডিও হচ্ছে। গানে একটা ভালো প্রতিযোগিতা চলছে। এটা আমি খুব এনজয় করছি। সবাই সবার ভালোটা দেয়ার চেষ্টা করছে। আর এখন যেহেতু ডিজিটালি গান প্রকাশ হচ্ছে তাই যে যার মতো স্বাধীনভাবে কাজ করতে পারছে। এ ধারায় আমরা আরও অভ্যস্ত হলে সুফল আসবে। দেখা যাক কি হয়।

আপনার পরবর্তী সময়ে যারা মিউজিকে এসেছেন, তারা কেমন করছেন বলে মনে করেন?

হাবিব বলেন, তারা অনেক ভালো করছে। অনেক মেধাবী মিউজিশিয়ান এসেছেন। অনেক ভালো কন্ঠের শিল্পী এসেছেন। তারা নিজেদের স্টাইলে কাজ করছেন। এদের অনেকের কাজই আমার পছন্দ। তবে একটা দিকে খেয়াল রাখতে হবে। সেটা হলো গানে যেন ভ্যারিয়েশন থাকে। কাছাকাছি সুরের গান যেন না হয়। নিজেকে ভাঙ্গতে হবে প্রতিবার। তাহলেই ভিন্ন ভিন্ন সুরের গান আমরা পাবো। আপনাকে চলতি প্রজন্মের অনেক কম্পোজার আদর্শ মনে করেন। তাদের প্রতি আপনার পরামর্শ কি থাকবে? হাবিব বলেন, নিজ কাজের প্রতি সততা রাখা। কারণ সততা ছাড়া সফলতা দীর্ঘস্থায়ী হয় না। এছাড়া কাজের প্রতি ভালোবাসা, একাগ্রতা ও চেষ্টা থাকতে হবে। পরিশ্রম করতে হবে। তবেই সফলতা ধরা দেবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে