ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সংকট আরও কঠিন, আরও ভয়াবহ: ফখরুল

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ০৯ ২০:৩৩:২৪
সংকট আরও কঠিন, আরও ভয়াবহ: ফখরুল

সব দলের জন্য সমান সুযোগ তৈরি করা না হলে তফসিল বা নির্বাচন ‘গ্রহণযোগ্য হবে না’ বলেও সরকারকে হুঁশিয়ার করেছেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন শুক্রবার রাজশাহীর মাদ্রাসা মাঠে ঐক্যফ্রন্টের এই জনসভা হয়।

জনসভার প্রধান বক্তা মির্জা ফখরুল বলেন, “সময় খুব সংকীর্ণ, সংকট আরও কঠিন, আরও ভয়াবহ। আজকে প্রশ্ন, বাংলাদেশে গণতন্ত্র থাকবে কি থাকবে না। আজকে প্রশ্ন বাংলাদেশ স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র হিসেবে টিকে থাকতে পারবে কি পারবে না। আমাদের অধিকার, আমাদের কথা বলার অধিকার, ভোট দেওয়ার অধিকার, সংগঠন করার অধিকার থাকবে কি থাকবে না, একটি মৌলিক প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।”

সরকার ও নির্বাচন কমিশনের উদ্দেশে এই বিএনপি নেতা বলেন, “আমারাদের কথা খুব স্পষ্ট। নির্বাচনের সমান মাঠ তৈরি করতে হবে, সকল দলকে সমান অধিকার দিতে হবে। দেশনেত্রী বেগম খালদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে কাজ করতে দিতে হবে। অন্যথায় কোনো নির্বাচন, তফসিল গ্রহণযোগ্য হবে না।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন অসুস্থতার কারণে ঢাকা থেকে রাজশাহীতে আসতে না পারলেও মোবাইল ফোনের মাধ্যমে তার বক্তব্য জনসভায় শোনানো হয়।

তিনি বলেন, ‘‘ তড়িঘড়ি তফসিল ঘোষণা করা হয়েছে। এটা জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করা, এটা সংবিধান পরিপন্থি, গণতন্ত্রের বিরুদ্ধে কাজ হয়েছে বলে আমরা মনে করি।”

বিএনপি চেয়ারপারসনের ‍উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে শুক্রবার বেলা ২টায় ধর্মগ্রন্থ থেকে পাঠের মধ্য দিয়ে এ সভার কার্য্ক্রম শুরু হয়। শেষ হয় বিকাল সোয়া ৫ টায়।

এই জনসভায় অংশ নিতে জুমার নামাজের পর থেকেই নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে মাদ্রাসা মাঠে আসতে শুরু করেন। এক পর্যায়ে মানুষের ভিড় মাঠ ছাড়িয়ে আশপাশের সড়ক-গলিতে পৌঁছায়। জোটের সাত দফা দাবি নিয়ে এই জনসভা হলেও নেতা-কর্মীদের অনেকে হাতে দেখা যায় বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ ও জাতীয় পতাকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে