ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আ’লীগের মনোনয়ন ফরম কিনলেন ব্যারিস্টার নাজমুল হুদা, যে আসনে লড়বেন তিনি

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ নভেম্বর ০৯ ২০:৫৬:১৯
আ’লীগের মনোনয়ন ফরম কিনলেন ব্যারিস্টার নাজমুল হুদা, যে আসনে লড়বেন তিনি

ব্যারিস্টার নাজমুল হুদা বিএনপি সরকারের যোগাযোগ মন্ত্রী ছিলেন।

বিএনপির এক সময়কার ডাকসাইটে নেতা ব্যারিস্টার নাজমুল হুদা এখন আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকায় চড়তে চাইছেন। নাজমুল হুদা ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সাবেক এমপি। আগামী নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী দলের উপদেষ্টা পরিষদ সদস্য সালমান এফ রহমান।

তিনি সম্পর্কে নাজমুল হুদার চাচা। নাজমুল হুদা বলেছেন, তিনি তার চাচা সালমান এফ রহমানকে তার নিজের ঢাকা-১ আসনটি ছেড়ে দিয়েছেন।

তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বে সাম্প্রতিক সময়ে জাতীয় জোট গঠন করা হয়েছে। তিনি এই জোটের চেয়ারম্যান। জাতীয় জোটে ৩১টি রাজনৈতিক দলের প্রতিনিধিত্ব রয়েছে বলে তার দাবি। জাতীয় জোট গঠনের পর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে সম্পৃক্ত হন ব্যারিস্টার নাজমুল হুদা। এর পর থেকেই আওয়ামী লীগের নেতৃত্বে সম্ভাব্য নির্বাচনী জোটে নাজমুল হুদার জাতীয় জোটের সম্পৃক্ত হওয়ার প্রসঙ্গ নিয়ে আলোচনা হচ্ছে। গত ১৮ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক সমাবেশে ব্যারিস্টার নাজমুল হুদার উপস্থিতি সকলের মনোযোগ আকর্ষণ করেছে।

আজ সন্ধ্যা সোয়া ৭টা পযর্ন্ত আওয়ামী লীগের ১৭০০ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে এবং এর মধ্যে ৫টি ফরম জমা পড়েছে বলে একটু আগে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ।

তিনি বলেন, শনিবার সকাল ১০ থেকে বিরতিহীনভাবে সন্ধ্যা ৬টা পযর্ন্ত দ্বিতীয় দিনের মতো আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি এবং বিতরণ করা হবে।

শুক্রবার সকাল ১০টা থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। মাঝে সাড়ে ১২টা থেকে বিকেল ৩টা পযর্ন্ত জুম্মার নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতী ছিল।

গোলাপ বলেন, শুক্রবারে আমরা মনোনয়নপত্র বিতরণ শুরু করেছি আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর মনোনয় ফরম দিয়ে। প্রধানমন্ত্রী ২টি ফরম কিনিছেন। এর মধ্যে একটি গোপালগঞ্জ-৩ আসনের আর একটি রংপুর-পীরগঞ্জের।

মনোনয়ন ফরম বিক্রির জন্য রাজধানীর ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ের বর্ধিত ভবনে দেশের আট বিভাগের জন্য আটটি বুথ খোলা হয়েছে। বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা মনোনয়ন বিতরণ কার্যক্রম তদারকি করছেন।

ঢাকা বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিলেট বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি ও সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, রংপুর বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, চট্টগ্রাম বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, খুলনা বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি এবং সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল-মাহমুদ স্বপন এমপি, বরিশাল বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, রাজশাহী বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি এবং ময়মনসিংহ বিভাগের দায়িত্বে রয়েছেন যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

আওয়ামী লীগের মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা ।

গতকাল সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে, মনোনয়নপত্র জমা দেয়া যাবে আগামী ১৯ নভেম্বর সোমবার পর্যন্ত। ২২ নভেম্বর বৃহস্পতিবার মনোনয়ন যাচাই-বাছাই হবে, প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর বৃহস্পতিবার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে