ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

টেস্ট অধ্যায়ে যে দুই দলের মুখমুখি হচ্ছে না টাইগারা

২০১৯ আগস্ট ২২ ১৮:২২:৪৮
টেস্ট অধ্যায়ে যে দুই দলের মুখমুখি হচ্ছে না টাইগারা

নভেম্বরে ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করবে বাংলাদেশ। ২০২১ সালের জুন মাস পর্যন্ত চলবে এই টেস্ট চ্যাম্পিয়নশিপ।

যেখানে ২ বছরে মোট ১৪টি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। তবে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোনো ম্যাচ নেই টাইগারদের।

বাংলাদেশের চেয়ে ১টি করে কম টেস্ট খেলবে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোনো টেস্ট নেই পাকিস্তানের। অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষে কোনো ম্যাচ নেই লঙ্কানদের।

চলমান অ্যাশেজ সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করেছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। ২ বছরে সর্বোচ্চ ২২টি টেস্ট খেলবে ইংলিশরা। তাঁদের চেয়ে ৫টি টেস্ট কম খেলার সুযোগ পাচ্ছে অস্ট্রেলিয়া।

তৃতীয় সর্বোচ্চ টেস্ট খেলার সুযোগ পাচ্ছে ভারত। মোট ১৮টি টেস্টের মধ্যে তাঁরা খেলবে না পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে। এছাড়া দক্ষিণ আফ্রিকা ১৬টি, নিউজিল্যান্ড ১৪টি এবং ওয়েস্ট ইন্ডিজ খেলবে ১৫টি টেস্ট।

অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের বিপক্ষে কোনো টেস্ট নেই উইন্ডিজদের। নিউজিল্যান্ড খেলবে না ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। দক্ষিণ আফ্রিকা খেলবে না বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে