ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আজকের আবহাওয়াঃ দেখে নিন শীতের সর্বশেষ খবর

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জানুয়ারি ১৪ ১১:০২:০৭
আজকের আবহাওয়াঃ দেখে নিন শীতের সর্বশেষ খবর

উত্তরের হিমেল হাওয়ার সঙ্গে ঘনকুয়াশা।। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্যও কমেছে। কনকনে শীতকাল। হাড় কাঁপানো ঠান্ডায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে পুরো রাজতন্ত্র। হাসপাতালে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

রোববার (২৪ জানুয়ারি) সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার (১৩ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল চলতি মৌসুমে সর্বনিম্ন। শুক্রবার (১২ জানুয়ারি) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত বৃহস্পতিবার তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি।

রাজশাহীর আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কাছাকাছি থাকায় শীতের তীব্রতা বাড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল, উপজেলা সদর হাসপাতাল ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে শীতজনিত রোগীর সংখ্যা বেড়েছে। শুক্রবার রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ২৪ ঘণ্টায় ৬২ জন রোগী ভর্তি হয়েছেন। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ৭২ জন রোগী ভর্তি হয়েছেন। শিশু ওয়ার্ডে রোগীর চাপ বেড়েছে। অতিরিক্ত ব্যবস্থাপনা রাখা হয়েছে বলেও জানিয়েছেন হাসপাতালের কর্মকর্তারা।

রাজশাহীর সিভিল সার্জন ডাঃ আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, উপজেলা পর্যায়ে রোগীর সংখ্যা কিছুটা বেড়েছে। তবে বহিরাগত রোগীর সংখ্যা ইন-রোগীর চেয়ে বেশি। আর পরিস্থিতি তেমন খারাপ নয়। এ সময় রোগীর বয়স একটু বেশি হয়। ব্যবস্থাপনাও একইভাবে করা হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে