ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চরম দু:সংবাদ পেল লিটন দাস

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৭ ২০:২২:২১
চরম দু:সংবাদ পেল লিটন দাস

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টে ম্যাচ। যেখানে বাজে ভাবে হেরেছে বাংলাদেশ। ৩১৮ রানের জয় পেয়েছে শ্রীলঙ্কা। এর অন্যতম মুল কারণ হলো ব্যাটিংদের ব্যর্থতা।

তবে ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন বাংলাদেশের সাবেক মুমিনুল হক। একপ্রান্ত আগলে রেখে ১৪৮ বল মোকাবেলা ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তবে মুমিনুলের লড়াকু ইনিংসের পরও ১৮২ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

সিলেট টেস্টে দুর্দান্ত ইনিংস খেলে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে ৮ ধাপ এগিয়েছেন অভিজ্ঞ মুমিনুল। বোলারদের তালিকায় খালেদ আহমেদের উন্নতি হয়েছে ৯ ধাপ।

বুধবার আইসিসির প্রকাশিত পুরুষ ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে এ তথ্য পাওয়া গেছে। সেই হিসেবে টেস্ট ব্যাটসম্যানদের মধ্যে এখন মুমিনুলের অবস্থান ৫০তম স্থানে। সিলেট টেস্টে ৪ উইকেট নিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগিয়ে ৮৯তম পজিশনে আছেন পেসার খালেদ।

এদিকে দুই ইনিংসে যথাক্রমে ২৫ ও ০ রান করা লিটন দাস ৭ ধাপ নিচে নেমে ২৪তম স্থানে আছেন। অবনতি হয়েছে অধিনায়ক নাজমুল হোসেন শান্তরও। দুই ইনিংস মিলিয়ে ১১ রান করা বাঁহাতি ব্যাটসম্যান ৯ ধাপ পিছিয়ে এখন ৫৩ নম্বরে।

টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পজিশনে যথাক্রমে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ইংল্যান্ডের জো রুট ও পাকিস্তানের বাবর আজম।

এছাড়া বোলারদের মধ্যে এক নম্বর ভারতের রবিচন্দ্রন অশ্বিন, দুইয়ে যৌথভাবে অস্ট্রেলিয়ার জশ হেজেলউড ও ভারতের জাসপ্রিত বুমরাহ। তিন নম্বরে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে