ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজস্থানের বিপক্ষে অভিযোগ আনলো রিকি পন্টিং ও সৌরভ, আইপিএলে তোলপাড়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ২৯ ১৩:৫৪:৩৯
রাজস্থানের বিপক্ষে অভিযোগ আনলো রিকি পন্টিং ও সৌরভ, আইপিএলে তোলপাড়

আইপিএলে কালকের দিনটা ভাল যায়নি দিল্লি ক্যাপিটালসের। রাজস্থান রয়্যলসের বিপক্ষে ১২ রানে হেরেছে তারা। তবে কালকে ম্যাচ চলাকালীন সময় মাথা গরম হয়ে যায় দিল্লির কোচ রিকি পন্টিং এবং ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়। রাজস্থানের বিপক্ষে পাঁচ জন বিদেশি ক্রিকেটার খেলানোর অভিযোগও তুললেন তাঁরা।

দিল্লির বিপক্ষে নিজেদের প্রথম একাদশে মাত্র তিন জন বিদেশি খেলোয়াড়ের নাম ঘোষণা করেছিল রাজস্থান। জস বাটলার, শিমরন হেটমায়ের এবং ট্রেন্ট বোল্ট ছিলেন প্রথম একাদশে। আরও দুই বিদেশি নান্দ্রে বার্গার এবং রভম্যান পাওয়েলকে পরিবর্ত পাঁচ জনের তালিকায় রাখা ছিল। আইপিএলের নিয়ম অনুযায়ী ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-সহ মোট চার জন বিদেশিকেই কোনও দল খেলাতে পারবে।

প্রথম একাদশে তিন জন বিদেশি থাকায় আরও এক জন বিদেশিকে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসাবে খেলানোর সুযোগ ছিল রাজস্থানের কাছে। দিল্লির ব্যাটিংয়ের সময় পাওয়েল পরিবর্ত ফিল্ডার হিসাবে মাঠে নামেন। হেটমেয়ারের পরিবর্তে নান্দ্রেকে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসাবে মাঠে নামানো হয়। এর পরেই মাথা গরম করে ফেলেন পন্টিং এবং সৌরভ। আম্পায়ারের কাছে তাঁরা অভিযোগ তোলেন নিয়ম ভেঙে করে পাঁচ জন বিদেশি খেলাচ্ছে রাজস্থান।

ম্যাচ পরিচালনের দায়িত্বে থাকা আম্পায়ার তখন তাঁদের বুঝিয়ে বলেন যে, রাজস্থান কোনও রকম নিয়ম ভাঙেনি। প্রথম একাদশে তাদের তিন জন বিদেশি থাকায় নান্দ্রেকে অন্য বিদেশি খেলোয়াড়ের পরিবর্তে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ হিসাবে মাঠে নামানো হয়েছে। অন্য দিকে, পাওয়েল পরিবর্ত খেলোয়াড় হিসাবে শুধু ফিল্ডিং করছেন। অর্থাৎ ওই মুহূর্তে মাঠের মধ্যে রাজস্থানের মোট চার জন বিদেশিই উপস্থিত রয়েছেন। যা নিয়মের মধ্যেই পরে।

এ দিনের ম্যাচে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ টস জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন। তিনি মনে করেছিলেন পরে ব্যাট করার সুবিধা নেবেন। কারণ জয়পুরের মাঠে পরে বল করলে স্পিনারদের অসুবিধা হয় শিশিরের কারণে। কিন্তু বৃহস্পতিবার তেমনটা হল না। প্রথমে ব্যাট করে রাজস্থান ১৮৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে দিল্লির ইনিংস শেষ হয়ে যায় ১৭৩ রানে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে