ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বাবা-কন্যার অডিওতে সারারাত ঘুমাতে পারেননি খোকন, মিডিয়াকেও দুষলেন

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ জুন ০২ ১৬:০৬:৩০
বাবা-কন্যার অডিওতে সারারাত ঘুমাতে পারেননি খোকন, মিডিয়াকেও দুষলেন

যে অডিও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম তোলপাড় চলছে, সে বিষয়ে খোকন লিখেন, ‘বাবা-কন্যার অডিও আমাকে সারারাত ঘুমাতে দেয়নি। কাঠগড়ায় র‍্যাব, সত্য-মিথ্যা যাচাই হয়তো পরে হবে। শারীরিকভাবে একরাম নাই হয়ে গেছে সপ্তাহখানেক। অভিযোগ ছিল মাদক ব্যবসার।’

তিনি বলেন, ‘কিন্তু এই একরামকে সামাজিকভাবে নাই করা হয়েছে আরও পাঁচ বছর আগে। তাকে মাদক সম্রাট বানিয়েছিল আমাদের মিডিয়া। দিনের পর দিন রিপোর্ট বানানো হয়েছে একরামকে নিয়ে। সামাজিকভাবে তাকে মারা হয়েছে অনেক আগেই। একরামের অপরাধ ছিল একটাই— সে টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ছিল।’

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আরও বলেন, ‘এই প্রক্রিয়া এখনো চলছে। শুধু রাজনৈতিক কারণে অনেককে বানানো হচ্ছে মাদক সম্রাট, তথ্য-প্রমাণ ছাড়া সামাজিকভাবে মেরে ফেলা হচ্ছে অনেককেই। মিডিয়ার এই অসুস্থ প্রক্রিয়া বন্ধ হোক... তাহলে আমাদের অনেকের কান্নারও অবসান ঘটবে।’

প্রসঙ্গত, গত ২৯ মে দিনগত রাত একটার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে র্যা৯বের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ পৌরসভার তিনবারের নির্বাচিত কাউন্সিলর একরামুল হক।

তিনি টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়ার মৃত আবদুস সাত্তারের ছেলে। এ ছাড়া তিনি টেকনাফ উপজেলা যুবলীগের ১৩ বছর দায়িত্ব পালনকারী সাবেক সভাপতি, টেকনাফ বাস স্টেশন ব্যবসায়ী সমিতির সভাপতি ও টেকনাফ মাইক্রো শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক ছিলেন।

একরামুল হক নিহত হবার পর র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্প থেকে ই-মেইলে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, একরাম স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী এবং শীর্ষ গডফাদার। তার বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক আইনে মামলা রয়েছে।

যদিও র‍্যাবের পাঠানো ওই বিজ্ঞপ্তিতে একরামের বাবার নাম ও ঠিকানা ভুল উল্লেখ ছিল। সেখানে বলা হয়, তার বাবার নাম মোজাহার মিয়া ওরফে আবদুস সাত্তার। বাড়ি টেকনাফ পৌরসভার নাজিরপাড়া।

এরপর গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে মাদকবিরোধী অভিযানে নিহত টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হককে ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে বলে দাবি করে তার পরিবার।

এ সময় কথিত বন্দুকযুদ্ধের সময়কার মোবাইল ফোনে কথোপকথনের একটি অডিও ক্লিপ গণমাধ্যমে প্রকাশ করেন তার স্ত্রী অয়েশা বেগম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে