ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

এলো নচ ডিসপ্লের নকিয়া ৮.১

২০১৮ ডিসেম্বর ১০ ১৭:১৪:৩১
এলো নচ ডিসপ্লের নকিয়া ৮.১

পুরনো নকিয়ার মতো বাজারে সেই আধিপত্য ফিরে না পেলেও আস্তে আস্তে একটা জায়গা করে নেওয়ার চেষ্টা করছে অনেক হাত বদল হওয়া এ ব্র্যান্ড। এ জন্য নতুন মডেল নিয়ে কাজ করছে বর্তমান নির্মাতা। নচ ৬.১ ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটির রেজুলেশন ১০৮০x২২৮০ পিক্সেল।

প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০। অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে স্টক অ্যান্ড্রয়েড পাই। ৪ ও ৬ গিগাবাইট র‌্যামের সংস্করণে ডিভাইসটি পাওয়া যাবে। স্টোরেজের ওপর নির্ভর করে থাকছে ৬৪ ও ১২৮ গিগাবাইটের সংস্করণ। চাইলে ব্যবহারকারীরা ৪০০ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবেন। ব্যাকআপ সুবিধা দিতে আছে সাড়ে তিন হাজার মিলি অ্যাম্পিয়াল ব্যাটারি।

এ ছাড়া ফাস্ট চার্জের সুবিধা থাকায় ডিভাইসটি দ্রুত চার্জ হবে। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১.৮ অ্যাপাচারের ১২ ও ১৩ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা সেটআপ। এ দুই ক্যামেরা দিয়ে ফোরকে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। এ ছাডা রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি ইত্যাদি সুবিধা।

প্রথমে ডিভাইসটি ইউরোপের বাজারে বিক্রি হবে। পরে এশিয়ারসহ অন্যান্য দেশে পাওয়া যাবে। এ মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৮০ পাউন্ড, বাংলাদেশি বিনিময় মূল্য অনুযায়ী ৩১ হাজার টাকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে