ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সৌদিতে করোনার বাংলাদেশী প্রবাসীর মৃত্যু, জেনে নিন তার পরিচয়

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ২৭ ২২:৩৬:০৮
সৌদিতে করোনার বাংলাদেশী প্রবাসীর মৃত্যু, জেনে নিন তার পরিচয়

এখন পর্যন্ত সৌদি আরবে করোনাভাইরাসে কমপক্ষে ১৮ জন প্রবাসী বাংলাদেশী মৃত্যুবরণ করেছেন, এবং সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় সাড়ে তিনশো বাংলাদেশী প্রবাসী মৃত্যুবরণ করেছেন! অন্যান্য দেশের প্রবাসীদের চাইতে সৌদি আরবে বাংলাদেশী প্রবাসীদের মৃত্যুর হার বেশি বলে জানা গিয়েছে।

সৌদি আরবে করোনাভাইরাসে বাংলাদেশী প্রবাসীর মৃত্যু!জানা যায়, গত ২৫ বছর ধরে মোহাম্মদ সেলিম জেদ্দায় বসবাস করে আসছেন। তিনি দুই মেয়ে ও এক ছেলের পিতা। তার দেশের বাড়ি ফেনীর সোনাগাজি উপজেলায় আমিরাবাদ ইউনিয়নের চরডুব্বা গ্রামে। বেশ কিছুদিন আগে তার সর্দিকাশি ও হাঁচি দেখা দিলে তিনি নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে যান, এবং সেখানে তার করোনা পজিটিভ ধরা পরে। পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার (২৭ এপ্রিল) তিনি মৃত্যুবরণ করেন।

ইতিমধ্যেই সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৩০০ এর অধিক বাংলাদেশী। সবচাইতে বেশি প্রবাসী বাংলাদেশী মারা গিয়েছেন যুক্তরাষ্ট্রে, এবং এরপরেই রয়েছে ইতালি, স্পেন, এবং সৌদি আরব।

এছাড়াও সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশীরা করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন প্রতিনিয়তই, দেশটির মোট ১৪,৪২৩ জন করোনা রোগীর মধ্যে প্রায় ৩,৩০০ এরও বেশি বাংলাদেশী রয়েছেন।

এছাড়াও সম্প্রতি সৌদি আরবে হার্ট অ্যাটাক করে মারা যাচ্ছেন প্রবাসীরা। বিগত ৩ সপ্তাহে সৌদি আরবে ৮ জনেরও বেশি বাংলাদেশী প্রবাসী স্ট্রোক করে মারা গিয়েছেন বলে জানা গিয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে