ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বাহরাইনে ২১৭ বাংলাদেশি প্রবাসী করোনায় আক্রন্ত হলেও মিললো আশার আলো

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ৩০ ২১:৩১:৩১
বাহরাইনে ২১৭ বাংলাদেশি প্রবাসী করোনায় আক্রন্ত হলেও মিললো আশার আলো

রাষ্ট্রদূত বলেন, ‘বিভিন্ন সূত্র থেকে জানা তথ্যমতে, এখন পর্যন্ত বাহরাইনে ২১৭ জন বাংলাদেশি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। সুখবর হলো- এই ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এমনকি এদের কারও অবস্থা গুরুতর নয়।’

তিনি বলেন, ‘আক্রান্ত সকল বাংলাদেশির চিকিৎসার ব্যবস্থা করছে বাহরাইন সরকার। বিনা খরচে এসব শ্রমিকদের চিকিৎসা দেয়া হচ্ছে।’

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি বাহরাইনে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকে ধীর গতিতে আক্রান্তের সংখ্যা বাড়লেও ২২ এপ্রিল থেকে হঠাৎ করেই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে থাকে।

এদিকে, করোনা মহামারির বৈশ্বিক সঙ্কটের এই সময়ে অনিয়মিত বিদেশিদের প্রতি সদয় হয়েছেন বাহরাইনের বাদশাহ হামাদ বিন ঈসা আল খালিফা। প্রায় ৪০ হাজার বাংলাদেশিসহ লক্ষাধিক অবৈধ বিদেশিদের সাধারণ ক্ষমা ঘোষণা করেছেন তিনি।

গত ৫ এপ্রিল থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সাধারণ ক্ষমার ওই সময়ের মধ্যে অবৈধরা নতুন পাসপোর্ট জোগাড় করাসহ অন্যান্য ডকুমেন্ট প্রদর্শনপূর্বক ফি বা মাশুল ছাড়াই সরকারি অথবা কোম্পানি ভিসা সংগ্রহ করে বৈধ হতে পারবেন। অথবা জরিমানা ছাড়া নিজ নিজ দেশে ফিরতে পারবেন।

এছাড়া করোনার কারণে এরইমধ্যে বিদেশি কর্মীদের (জুন পর্যন্ত) সবধরনের জরিমানা মওকুফ করে দিয়েছে বাহরাইন সরকার। তবে যেসব বিদেশি কর্মীর বিরুদ্ধে মামলা চলছে, তারা সাধারণ ক্ষমার সুবিধা পাবেন না।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে