ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

এক ম্যাচ জিতেই আইপিএল পয়েন্ট টেবিল উল্টে পাল্টে দিলো চেন্নাই

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ সেপ্টেম্বর ২৫ ১০:৩০:২২
এক ম্যাচ জিতেই আইপিএল পয়েন্ট টেবিল উল্টে পাল্টে দিলো চেন্নাই

শেষ পর্যন্ত নির্ধারিত কুড়ি ওভারে ছয় উইকেটে ১৫৬ রান তুলতে সক্ষম হয় ব্যাঙ্গালুরু। ব্যাটিং বান্ধব উইকেটে লক্ষ্যটাকে বড্ড মামুলি বানিয়ে জিতে নেয় চেন্নাই সুপার কিংস। 'মাঝারি' মানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ছয় উইকেট ও ১১ বল হাতে রেখে দারুণ জয় তুলে নেয় মহেন্দ্র সিং ধোনির দল। চলমান আইপিএলে এটা ধোনিদের সপ্তম তম জয়। এই জয়ে শীর্ষে উঠেছে চেন্নাই। আর চতুর্থ হারের পর তালিকার তৃতীয়তে আছে ব্যাঙ্গালুরু।

আজ শুক্রবার টস হেরে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১২ ওভারে এক শ ছাড়ায় ব্যাঙ্গালুরু। ১১১ রানের জুটি গড়ার পথে হাফসেঞ্চুরি তুলে নেন দুই ওপেনার কোহলি ও দেবদূত পাড্ডিকাল। ১৪তম ওভারে কোহলির বিদায়ে ভাঙে শতোর্ধ্ব রানের জুটি। তবে রানের গতি কমে আসে দশম ওভার থেকে। নয় ওভারে ৯০ রান তুলেছিল ব্যাঙ্গালুরু।

কোহলি ফেরেন ৪১ বলে ৫৩ রানে। ছয়টি চার ও এক ছক্কা ছিল তার ইনিংসে। ৫০ বলে ৭০ রান করেন পাড্ডিকাল। তার ইনিংস সাজানো পাঁচটি চার ও তিন ছক্কায়। এবি ডি ভিলিয়ার্স ১১ বলে ১২ রানে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল নয় বলে ১১ রান করেন। দুই বিধ্বংসী ব্যাটসম্যানের প্রস্তর যুগের ব্যাটিংয়ের কারণেই প্রত্যাশিত সংগ্রহ পায়নি ব্যাঙ্গালুরু।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৫৭ রান খুব সহজ লক্ষ্যমাত্রা বলা যাবে না। কিন্তু চেন্নাই সেখানে পৌঁছে গেল হেসে খেলেই। টপ অর্ডারের দৃঢ়তায় প্রত্যাশিত জয় তুলে নেয় তারা। রান তাড়া করতে গিয়ে চেন্নাইর কেউ অবশ্য হাফসেঞ্চুরির দেখা পাননি। এমনকি ৪০ রানের গণ্ডিও ছুঁতে পারেননি। দলীয় সর্বোচ্চ ২৬ বলে ৩৮ রান করেন ওপেনার রুতুরাজ গায়কোয়াড়।

চারটি চার ও এক ছক্কা ছিল তার ইনিংসে। গায়কোয়াড়ের সঙ্গী ফ্যাফ ডু প্লেসি দুটি করে চার-চক্কায় ২৬ বলে ফেরেন ৩১ রানে। ১৮ বলের ইনিংসে দুই ছক্কায় ২৩ রান করেছেন মঈন আলি। তিন চার ও এক ছক্কায় ২২ বলে ৩২ রানে আউট হন আম্বাতি রায়ডু। শেষ দিকে সুরেশ রায়না ১০ বলে ১৭ এবং ধোনি নয় বলে ১১ রানে অজেয় থাকেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে